দুর্গাপুরের তরুণ নেতা রায়হানের বইয়ের মোড়ক উন্মোচন

June 25, 2018 at 10:11 pm

 দুর্গাপুর প্রতিনিধি:

দুর্গাপুর-পুঠিয়ার তরুণ নেতৃত্ব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র এ্যাড. রায়হান কাওসার তাঁর লেখা ব্যাংকার লিগ্যাল গাইড্যান্স নামক বইটির মোড়ক উন্মোচন করেছেন। ব্যাংকিং সেক্টরের ব্যবহারিক নানা জটিল বিষয় সহজভাবে ব্যাখ্যা করেছেন তিনি এই বইটিতে।

উক্ত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সুপ্রীম কোর্টের আইনজীবী আব্দুর রহমান মজুমদার, ওমর ফারুক ও মিজানুর রহমান খান উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা জজ কোর্টের আইনজীবী জনাব ফোরকান-উল-ইসলাম, ইরফান উল্লাহ ছাড়াও অনেকে উপস্থিত ছিলেন।

বইটি সম্পর্কে সুপ্রীম কোর্টের আইনজীবী  মিজানুর রহমান খান বলেন, ব্যাংক সেক্টরে প্র‍্যাক্টিক্যাল বিষয়ে লেখা ভাল বইয়ের খুবই অভাব। বিজ্ঞ এ্যাডভোকেট রায়হান কাওসার উক্ত বিষয়ের উপর বইটি লেখায় ব্যাংকার ও নবীন আইনজীবীরা অনেক উপকৃত হবেন বলে আমি মনে করি।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিজ্ঞ আইনজীবীদের উপস্থিতির জন্য সবাইকে ধন্যবাদ জানান এ্যাড. রায়হান কাওসার। তিনি বলেন, এটি আমার লেখা প্রথম বই। আমি চেষ্টা করেছি ব্যাংক সেক্টরের সকল আইনগত ব্যবহারিক দিকগুলি আলোচনা করার। বইটির দ্বিতীয় প্রকাশ আরো ভাল হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ও বইটির উত্তরোত্তর উন্নতির জন্য সংশ্লিষ্ট সবার পরামর্শ চেয়েছেন। উক্ত অনুষ্ঠানে সমাজের মেহনতি ও খেটে-খাওয়া মানুষদের জন্য কাজ করারও আশাবাদ ব্যক্ত করেন এ্যাড. রায়হান কাওসার।

স/শা

Print