তাদের ‘রেড কার্ড ইয়োলো কার্ড’

June 15, 2018 at 11:15 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:  পুরান ঢাকার এক মহল্লার বড় ভাই মজনু। এলাকার মানুষের বিপদে সবার আগে ছুটে যান। তিনি বিয়ে করেননি। মজনু ভাইয়ের দুইটা দুর্বলতা। এক. তার ছোট বোন গুলনাজ। দুই. ফুটবল খেলা।

মজনু ভাই ও গুলনাজ দুজনেই আর্জেন্টিনার সমর্থক। এলাকার চকলেট বয় সজিব খান ও গুলনাজের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। কিন্তু সজিব খান ও তার বড় বোন লায়লা ব্রাজিল সমর্থক। সজিব ও গুলনাজের মিলনে একমাত্র বাধা  এখন ফুটবল খেলা।

একদিন সজিব গুলনাজের সঙ্গে দেখা করতে আসলে তা দেখে ফেলে মজনু ভাই। সজিব দৌড়ে পালায় কিন্তু ধরা খেয়ে যায় মাসুদ। সজিবকে তাড়া করতে করতে মজনু ভাই সজিবের বাড়িতে পৌঁছে যায়। মজনু ভাই চিৎকার দিয়ে সজিবকে ডাক দিলে দরজা খুলে বেরিয়ে আসে সজিবের বড় বোন লায়লা। তাকে দেখে প্রেমে পড়ে যায় মজনু। লায়লাও তাকে পছন্দ করে। মজনু ভাই লায়লাকে বিয়ে করার প্রস্তাব দেয়। কিন্তু সজিব রাজি হয় না। এরপর গল্পে নতুন মোড় আসে। গল্পের বাকি অংশ জানতে অপেক্ষা করতে হবে ঈদুল ফিতর পর্যন্ত।

আসছে ঈদ উপলক্ষে এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘রেড কার্ড ইয়োলো কার্ড’। নাটকটি রচনা করেছেন রশিদুর রহমান। পরিচালনা করেছেন তপু খান। এতে মজনু ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন মাজনুন মিজান। গুলনাজ চরিত্রে তানজিন তিশা। লায়লা চরিত্রে রুনা খান। আর সজিবের চরিত্রটি রূপায়ন করেছেন ইরফান সাজ্জাদ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদের আগের দিন রাত ৭টা ৫০ মিনিটে আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

রাইজিংবিডি

Print