মেয়র নির্বাচিত হলে রাসিককে ৩৫০ কিলোমিটারে বর্ধিত করা হবে-লিটন

June 14, 2018 at 7:00 pm

নিজস্ব প্রতিবেদক:

আগামী নির্বাচনে মেয়র নির্বাচিত হলে রাসিককে ৩৫০ কিলোমিটারে বর্ধিত করা হবে। আরএমপির ১২টি থানাকেই নগরীর আওতায় নেয়া হবে। রাজশাহীর উন্নয়নে নানা প্রকল্প নেয়া হবে।

বৃহস্পতিবার রাজশাহীতে কর্মরত সাংবাদিকবৃন্দের সন্মানে আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য দিতে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন।

তিনি বলেন,  আজ রাজশাহী করপোরেশনের যে এরিয়া তা বৃদ্ধি করা হবে। আগামি আমি নির্বাচিত হলে এইবার প্রথম কাজটি আমার হবে রাজশাহী সিটি করপোরেশন এলাকা ৩০০ থেকে ৩৫০ বর্গ কিলোমিটারে নিয়ে যাওয়া হবে। মহানগরীর ১২ টি থানাকে  সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত করা হবে। এই রাজশাহী সিটি করপোরেশন কি ঘিরে অনেকগুলো টাউন থাকবে অর্থ্যাৎ উপশহর স্যাটেলাইটের মতো পুরো শহর সাজানো হবে। অজস্ত্র ড্রেন কালভার্ট গড়ে তুলে পানি অপসারণের ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, চাইনিজ কোম্পানীর সহযোগীতায় প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকায় গোদাগাড়ীর প্রেমতলীতে প্রকল্প শুরু করা হয়েছে এতে করে আমাদের বাইরে থেকে পানি আর কিনতে হবে না। আমরা সিটি করপোরেশন এলাকায় পাইপ লাইনের মাধ্যমে অনায়েশে ঘরে বনে বিশুদ্ধ সুপেয় পানি পান করতে পারবো। আমি যখন মেয়র ছিলাম তখন এ কাজ শুরু করেছিলাম এখনও এই কাজের সাথেই আছি। আমি নির্বাচিত হলে এই প্রকল্পের কাজ অতিদ্রুত সমাধান করা হবে।

লিটন বলেন, রাজশাহীর মানুষদের যাতায়াতের সুবিধার জন্য রাজশাহী থেকে কোলকাতা রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। আরও অনেক উন্নয়ন প্রকল্পের কাজ যেগুলো বাকি ছিল সেগুলোসহ আরও অনেক উন্নয়ন হবে। শুধু এইবার রাজশাহী মানুষ আমার পাশে থেকে আমাকে  জয়যুক্ত করলে রাজশাহীর রুপরেখায় অভূতপূর্ব উন্নয়ন হবে।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী,  রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, রাজশাহী প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এছাড়াও রাজশাহীতে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

স/শ

Print