ঈদে ভিজিএফের বরাদ্দের বেশি চাল দিলো শিবগঞ্জ পৌরসভা

June 14, 2018 at 5:11 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরকে ঘিরে সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

এছাড়া ভিজিএফের বরাদ্দের অতিরিক্ত ৩ হাজার ৩৮০ পরিবারকে চাল বিতরণ করেছেন পৌর কর্তৃপক্ষ। ঈদের আগেই ৮ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।

শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন জানিয়েছেন- পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৬২০ পরিবারের মাঝে চাল বরাদ্দ রয়েছে। এতে প্রতিটি পরিবার পাবে ১০ কেজি করে চাল। কিন্তু জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় ও ঈদের আনন্দকে ভাগাভাগী করতে ৩ হাজার ৩৮০ পরিবারকে অতিরিক্ত চাল দেয়া হয়েছে। গেল ১০ জুন থেকে পৌরসভার ১ ও ৩নং ওয়ার্ডে ভিজিএফের চাল বিতরণ শুরু হয়েছে।

পবিত্র ঈদ-উল-ফিতর এর আগের দিন পর্যন্ত ভিজিএফের চাল বিতরণ চলবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস জানিয়েছে, বছরের ঈদ উৎসব ও পুজা অথবা প্রাকৃতিক দুর্যোগে সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় এই ভিজিএফের চাল বিতরণ করা হয়।

ঈদ উপলক্ষে এই চালের বরাদ্দ ইতোমধ্যে অফিসে এসে পৌঁছেছে। ঈদের আগেই এসব চাল বিতরণ করা হবে, যাতে করে গরীব ও দুস্থ মানুষ ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পারে। এটি সরকারের একটি মহৎ উদ্যোগ বলে জানিয়েছেন মেয়র রাজিন।

অপরদিকে শিবগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা রিয়াজুল হক জানান, বরাদ্দকৃত চাল নিয়মনীতি অনুসারে স্কেলে মেপে বস্তা বুঝিয়ে নেন সংশ্লিষ্ট পৌরসভা/ইউনিয়ন পরিষদের সচিব। এখানে কোন ধরণের চাল কম দেয়ার প্রশ্নই উঠে না।

 

স/আ

Print