রাসিক নির্বাচন: দ্বিতীয় দিনে ২৫জন প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন

June 14, 2018 at 3:38 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের তফসিল ঘোষণা পরে মনোনয়নপত্র সংগ্রহের দ্বিতীয় দিনে সাধারণ প্রার্থী ও সংরক্ষিত প্রার্থীর উত্তোলন করেছেন।

আজ বুধবার সাধারণ প্রার্থী হিসেবে ১৯জন ও সংরক্ষিত প্রার্থী হিসেবে ছয়জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। তবে মেয়র পদে কোন প্রার্থী এখন পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন করেনি।

সকাল থেকে ‍উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র উত্তোলন করতে আসেন। তবে বিকাল সাড়ে তিনটা নাগাদ ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেন। প্রার্থীরা বলছেন, তারা আদর্শ সমাজ ও মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষে তারা সাধারণ মানুষদের নিয়ে কাজ করবেন।

রাজশাহী জেলা নির্বাচন অফিসার আতিয়ার রহমান বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণার পর আজ দ্বিতীয় দিনে বেশ সারা পরেছে। প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করা হচ্ছে । তফসিল অনুযায়ী ছুটির দিনসহ আজ থেকে ২৮ জুনের মধ্যে সকাল ৯টা-৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী আসন ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।’

তিনি আরও বলেন, ‘রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। রিটার্নিং অফিসার ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ হবে।’ রাজশাহী সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

 

স/আ

Print