কাটাখালিতে ৭ মাংস ব্যবসায়ীকে বহিস্কার করলেন পৌর মেয়র

ওজনে কারচুপি

June 13, 2018 at 7:56 pm
পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর কাটাখালি পৌর এলাকায় ওজনে কারচুপির অভিযোগে ৭ জন মাংস ব্যবসায়ীকে তাৎক্ষনিক বহিস্কার করেছেন কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী। বুধবার (১৩ মে) স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিয়োগের সত্যতা পেয়ে জরিতদের কাটাখালি বাজার মাংস ব্যবসায়ী সমিতি থেকে বহিস্কার করা হয়।
বহিস্কৃত ব্যবসায়ীরা হলেন, আনোয়ার, হাবিবর, আসরাফ, আসকান, জনি, আবদুল্লাহ ও দাউদ। এদের সবার কাটাখালি বাজারে মাংস ব্যবসা বন্ধ করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী নিজেই। তিনি হুসিয়ারী দিয়ে মাংস ব্যবসায়ীদের বলেন, পূণরায় এধরনের অপরাধ সংগঠিত হলে জরিতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
জানা গেছে, বুধবার কাটাখালি পৌর এলাকায় অবস্থিত মাংস হাটে স্থানীয় এক ব্যক্তি মাংস কিনে অন্য স্থানে ওজন করে ওজনে মাংস কম হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দেন। সেই স্ট্যাটাসটি কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর নজরে এলে তিনি অভিযোগের সত্যতা মিললে বিষয়টির কঠোর ব্যবস্থা নেয়া আশ্বাস দিয়ে ওই পোষ্টে মন্তব্য করেন।
পরে বুধবার বিকেলে মেয়র আব্বাস সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে ওই মাংস ব্যবসায়ীর ওজন করার যন্ত্রটি পরিক্ষা করে অভিযোগের সত্যতা পান। পরবর্তিতে বাঁকী আরো ৬ টি দোকানের ওজন মাপার যন্ত্রগুলো পরীক্ষা করেও একই অবস্থ্য দেখে তাৎক্ষনাত ওই ৭ মাংস ব্যবসায়ীকে বহিস্কার করেন। এছাড়াও এরপর এধরনের অভিযোগ করলে এবং অভিযোগের সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেন মেয়র আব্বাস।
তাৎক্ষনাত অভিযোগের বিচার পাওয়ায় ওই ক্রেতাসহ কাটাখালি পৌরসভার সচেতন মহল মেয়রের দূরদর্শীতার প্রশংসা করে ধন্যবাদ দেন।
স/শ
Print