বিশ্বকাপ ফুটবল খেলা নিয়ে চলছে ব্যাপক প্রস্তুতি ও আনন্দ উচ্ছ্বাস

June 13, 2018 at 3:50 pm

গোলাম রসুল,দুর্গাপুর
৪টি বছর ঘুরে আবার এলো সেই বিশ্বকাপ ফুটবল। আর মাত্র একদিন পরেই সেই বিশ্বকাপ ফুটবল খেলাটি অনুষ্ঠত হতে যাচ্ছে এশিয়াতে। এই খেলাটিকে ঘিরে অনন্দের শেষ নেই বংলাদেশেও। সাধারনত বাংলাদেশে দুইটি দলের সমর্থন বেশি এর মধ্যে একটি হলো ব্রাজিল আর অপরটি হলো আর্জেন্টিনা। তবে গতবারের চেয়ে ব্রাজিল ও আজেন্টিনার এই দুটি বড়দলের সমর্থক দের ভিতরে অনেকেই এবার বিভিন্ন দলেরর সমর্থন নিয়েছে বলে জানাগেছে।

আর ওই বিশ্বকাপ ফুটবল খেলাটিকে ঘিরে সরা বিশ্বের মত বাংলাদেশেও বেশ উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করছেন ভক্তরা। আর এই খেলাকে ঘিরে সারা দেশের মত দুর্গাপুর উপজেলা জুড়ে বইতে শুরু করেছে ব্যপক আনন্দ উচ্ছ্বাস ।

ইতি মধ্যে বিভিন্ন বাসা বাড়ীর ছাদে,বাড়ীর আঙ্গীনায়, ব্যবসা প্রতিষ্ঠানে, গাছের ডালে ও বিভিন্ন জানবহনসহ দেখা দিয়েছে বিভিন্ন দলের সমর্থনের রংবে রংঙ্গের বিভিন্ন দেশের পতাকা। সেজে গেছে পুরো উপজেলা জুড়ে হলুদ, লাল, নিল,বেগুনী,সাদা ও সুবজসহ বিভিন্ন রংঙ্গের পতাকা। এদিকে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার জন্য ইতি মধ্যে নানান প্রস্তুতি গ্রহন করছেন এই উপজেলার ফুটবল প্রেমিকেরা। ইতিমধ্যে বড় পর্দায় খেলা দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করতে শুরু করেছেন বড় পর্দার প্রজেক্টর। আর দলবেধে খেলা দেখার জন্য নিদৃষ্টি স্থান প্রায় সম্পর্ন করে ফেলেছেন এসকল ফুটবল প্রেমিকেরা।

এবার গত বিশ্বকাপ ফুটবল খেলা দেখার চেয়ে অনেক বেশি আনন্দের সাথে খেলাগুলো উপভোগ করবেন এই উপজেলার ফুটবল ভক্তরা বলে জানাগেছে। এদিকে ঘরে বসে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার জন্য বিভিন্ন ইলেকট্রোনিক্স টিভি শোরুম গুলোতে দেখা দিয়েছে টিভি কিনার ধুম। অনেকে পুরোন টিভি বাদ দিয়ে নতুন টিভি কিনছেন সেই আকাংখিত ফুটবল খেলা দেখার জন্য ফুটবল প্রেমিকরা।

দুর্গাপুর উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক ও দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক একসময়ের বিখ্যাত ফুটবল খেলোয়াড় আবু আরিফ রুবেল বলেন, আমি যে দিন থেকে বুঝা সিখেছি ঠিক সেই দিন থেকেই ব্রাজিলের সমর্থক হয়ে সব খেলা গুলো উপভোগ করে এসেছি।

আশা করছি এবারো তার কোন ব্যাতিক্রম হবে না। তবে এবার একসাথে সবাই মিলে বড় পর্দায় খেলা গুলো উপভোগ করবো বলে মনে করছি। এছাড়াও গতবারে তুলনায় এবার তিনি বিশ্বকাপ খেলা দেখার জন্য বেশ কয়েকটি বড়পর্দার ব্যবস্থায় সহ নানান প্রত্তুতি নিয়েছেন তিনি।

 

স/আ

Print