বাগাতিপাড়ায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার 

June 13, 2018 at 2:10 pm

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া-আড়ানী প্রধান সড়কের গালিমপুর মন্দির সংলগ্ন এলাকায় সড়ক ভেঙ্গে তৈরি হওয়া সেই সুড়ঙ্গ মেরামতের কাজ করলেন স্থানীয়রা। স্বেচ্ছাশ্রমে স্থানীয় কয়েকজন যুবক নিজেদের উদ্যোগে বুধবার সড়কের ভাঙ্গা অংশ সংস্কার করে যান চলাচল উপযোগী করেন।

ওই দিন সকালে একটি ট্রাক সুড়ঙ্গে পড়ে দুর্ঘটনার শিকার হলে স্থানীয়রা এ উদ্যোগ নেয়। তবে সড়ক ও জনপথ বিভাগের ভ্রাম্যমান গাড়িতে সড়ক সংস্কারের লোকজন ওই সুড়ঙ্গ দেখলেও মেরামত না করেই ফিরে যাওয়ার অভিযোগ করেছেন স্থানীয়রা।

মেরামতে অংশ নেয়া আশরাফুল ইসলাম জানান, সড়কটি বাগাতিপাড়া উপজেলা সদর হতে পার্শ্ববর্তী রাজশাহী জেলার বাঘা উপজেলা সদরের সাথে যোগাযোগের অন্যতম গুরুত্বপুর্ন পথ। এই পথ দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল। বিশেষ করে চলতি আমের মৌসুমে আম বোঝাই বড় বড় ট্রাক যাতায়াত করে থাকে। এছাড়া প্রতিদিন এই পথে ঢাকা গামী যাত্রীবাহী বাস চলাচল করে।

গত কয়েকদিন পূর্বে বৃষ্টির পানিতে হঠাৎ সড়কটি ভেঙ্গে বিশাল গর্তে পরিনত হয়ে সৃষ্টি হয়েছে মরণ ফাঁদে। ফলে ট্রাক, বাসসহ সব ধরনের ভারি যানবাহন চলাচল ঝুঁকিপুর্ন হয়ে পড়েছে। ট্রাক, মটর সাইকেলসহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে। কর্তৃপক্ষ এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ না নেওয়ায় নিজেরাই স্বেচ্ছাশ্রমে এ কাজে নেমে পড়েছেন বলে তিনি জানিয়েছেন। জন দুর্ভোগের কথা চিন্তা করে স্বেচ্ছা শ্রমে তারা স্থানীয় কয়েকজন যুবকদের নিয়ে সুড়ঙ্গটিতে মাটি দিয়ে ভরাট করে দেন।

তিনি অভিযোগ করেন, ওই দিন সকালে সওজ এর একটি গাড়ি এলেও কাজ না করে ফিরে গেছে। তবে এর আগে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক সড়কের ওই সুড়ঙ্গটি দ্রুত মেরামতে ব্যবস্থা গ্রহনের কথা সাংবাদিকদের জানিয়েছিলেন।

 

স/আ

Print