বাগাতিপাড়ার সড়ক যেন মরণ ফাঁদে পরিণত

June 11, 2018 at 3:08 pm

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া-আড়ানী প্রধান সড়কের গালিমপুর মন্দির সংলগ্ন রাস্তাটি যেন মরণ ফাঁদে পরিনত হয়েছে। সম্প্রতি বৃষ্টিতে সড়কটি ভেঙ্গে সুড়ঙ্গ তৈরি হয়ে রাস্তা সংলগ্ন পুকুরে পড়েছে। ফলে সড়কটি ঝুকিপুর্ন হয়ে পড়ায় যান চলাচল বিঘিœত হচ্ছে। এতে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। এব্যাপারে সংস্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন স্থানীয়রা।

জানা গেছে, সড়কটি বাগাতিপাড়া উপজেলা সদর হতে পার্শ্ববর্তী রাজশাহী জেলার বাঘা উপজেলা সদরের সাথে যোগাযোগের অন্যতম গুরুত্বপুর্ন পথ। এই পথ দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল। বিশেষ করে চলতি আমের মৌসুমে আম বোঝাই বড় বড় ট্রাক যাতায়াত করে থাকে। এছাড়া প্রতিদিন এই পথে ঢাকা গামী যাত্রীবাহী বাস চলাচল করে থাকে।

গত কয়েকদিন আগে গালিমপুর মন্দিরের পাশে বৃষ্টির পানিতে হঠাৎ রাস্তাটি ভেঙ্গে বিশাল গর্তে পরিনত হয়ে সৃষ্টি হয়েছে মরণ ফাঁদে। ফলে ট্রাক, বাসসহ সকল ধরনের ভারি যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। অটো ও ভ্যানগাড়ি কোন মতে ঝুঁকি নিয়ে চলাচল করছে। একদিক থেকে গাড়ি প্রবেশ করলে বিপরীত দিক থেকে আসা কোন গাড়ি ওই পথে চলাচল করতে পারছেনা। রাতের অন্ধকারে মটর সাইকেলসহ ছোট গাড়ি গুলো গর্তে পড়ে আহতের ঘটনা ঘটছে। সৃষ্টি হয়েছে জনদুর্ভোগের।

সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, গালিমপুর মন্দির সংলগ্ন এলাকায় সড়কটির ওপরে বড় ধরনের সুড়ঙ্গ তৈরি হয়েছে। এর উত্তর পাশে রয়েছে একটি গভীর পুকুর। কলাগাছ দিয়ে সুড়ঙ্গটি চিহ্নিত করে রেখেছে স্থানীয়রা। বড় ও ভারী যানবাহন ওই পথে চলছে না। অনেক দুর হয়ে বিকল্প পথে আম বোঝাই ট্রাকগুলো চলাচল করছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক বলেন, সড়কটি প্রশ্বস্ত করনের একটি প্রকল্প ইতিমধ্যেই পাস হয়েছে। তবে সুড়ঙ্গটি দ্রুত মেরামতের ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

 

 

স/আ

Print