টাঙ্গাইলে অফিস ভাঙচুরের মামলায় জামিন পেলেন বিএনপির ১৫ নেতা-কর্মী

June 3, 2018 at 11:54 pm

সিল্কসিটিনউজ ডেস্ক:

বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে দায়ের করা মামলায় টাঙ্গাইল জেলা বিএনপির একাংশের ১৫ নেতা-কর্মী রোববার আদালতে আত্মসমর্পণের পর জামিন লাভ করেছেন।

টাঙ্গাইলের মুখ্য বিচারিক হাকিম আবুল মনসুর মিয়া ১৫ নেতা-কর্মীর জামিন মঞ্জুর করেন। এর আগে অভিযুক্তরা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তী জামিন পেয়েছিল।

জামিন পাওয়া ব্যক্তিরা হলেন—জেলা বিএনপির থেকে বহিষ্কৃত সহসভাপতি আলী ইমাম তপন ও হাসানুজ্জামিল শাহীন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমান, বহিষ্কৃত যুগ্ম সম্পাদক খন্দকার আহমেদুল হক, সরকারি সা’দত কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস সৈয়দ আব্দুল মান্নান, জেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক খান, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম, সমাজ সেবা সম্পাদক আব্দুল বাতেন, বন ও পরিবেশ সম্পাদক নরুজ্জামান টুটুল এবং ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হারুন মোল্লা।

উল্লেখ্য, গত ৩০ মার্চ বর্ধিত সভায় যোগদান করতে না পেরে জেলা বিএনপির বিদ্রোহী পক্ষ শহরের ভিক্টোরিয়া সড়কের দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে। ঘটনার পরদিন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বাদি হয়ে টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় জামিন পাওয়া ব্যক্তিদের বিরুদ্ধে দলীয় কার্যালয় ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ আনা হয়। আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন। তদন্ত শেষে আদালত মামলাটি গ্রহণ করেন।

Print