গর্ভবতী মায়ের অ্যাপ ‘মা’

May 18, 2018 at 3:17 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গর্ভকালীন অবস্থায় নারীরা নানা সমস্যায় পরেন। যদি সমস্যা সমাধানে প্রাথমিক উপায় গুলো জানা থাকে তাহলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যাবে।  অনেক নারী সমস্যাগুলো পরিবার বা আপনজনের কাছ বলতে সংকোচ বোধ করে।

তাই নারীদের গর্ভকালীন সময়ে পরামর্শ সহায়ক অ্যাপ উন্মোচন করেছে আগামীল্যাবস লিমিটেড। এই অ্যাপের মাধ্যমে প্রতি সপ্তাহে শিশুর গঠন, মায়ের যত্ন, পরিবারের দায়িত্বসহ বেশকিছু বিষয়ে আগেভাগেই মা’কে সতর্ক করে দিবে।

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচার সমূহ:

১. ‘মা ‘ অ্যাপসের মাধ্যমে  গর্ভবতী মা ও তার পরিবার জানতে পারবেন গর্ভধারণ থেকে শিশু-জন্মের মাঝে  ৪০ সপ্তাহের প্রতি সপ্তাহে শিশুর পরিবর্তনের সাথে সাথে মায়ের শারিরিক এবং মানসিক পরিবর্তন সম্পর্কে।

২.গর্ভকালীন জটিলতা, গর্ভকালীন অসুখের সাধারণ লক্ষনসমূহের পাশাপাশি সমস্যা থেকে মুক্তি পেতে নির্দেশনা ও গর্ভকালীন পরিচর্যা সম্পর্কে জানা যাবে অ্যাপটিতে।

৩. গর্ভাবস্থায় পরিবারের ভূমিকা কেমন হওয়া উচিত ও মায়ের যত্ন সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়েছে অ্যাপটিতে।

৪. গর্ভাবস্থা সম্পর্কে  সাধারণ জিজ্ঞাসা নানা উত্তর মিলবে এই অ্যাপে।

৫.এই অ্যাপসের বিশেষত্ব হল গর্ভবতী মা কোন ত্রৈমাসিকে আছেন তা স্কেলের মাধ্যমে জানতে পারবেন। গ্রাফচিত্রের মাধ্যমে মায়ের সর্বোচ্চ ও সর্বনিম্ন ওজনসীমা সম্পর্কে জানা এবং তার মাধ্যমে মা অতিরিক্ত ওজন বা ওজনহীনতায় ভুগছেন কিনা সে সম্পর্কে সচেতন হতে পারবেন।

৬. যদি ইন্টারনেট চালু থাকে তাহলে অ্যাপটির প্রায় প্রতিটি বিভাগে প্রবেশ করলে বিজ্ঞাপন প্রদর্শিত হয়।

৭. অ্যাপটিতে হবু মা তার প্রতিদিনের শারীরিক পরিবর্তন ও অস্বস্তিকর লক্ষণসমূহ নোট আকারে সংরক্ষণ করতে পারবেন। প্রয়োজনে তার গর্ভকালীন যে কোনো সময়ের রিপোর্ট বিশেষজ্ঞদের দেখাতে পারবেন। এমনকি তার পূর্বের গর্ভকালীন ইতিহাস সম্পর্কে জেনে ব্যবস্থা নিতে পারবেন।

গুগল প্লেতে ৫ রেটিং প্রাপ্ত অ্যাপটি থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

Print