রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় উপাচার্যকে স্মারকলিপি

May 17, 2018 at 10:03 pm

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম হৃদয়কে ছুরিকাঘাত করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে তারা স্মারকলিপি দেন। স্মারকলিপিতে শিক্ষার্থীরা জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

স্মারকলিপি গ্রহণ করে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘ইতোমধ্যেই আমরা তদন্ত কমিটি গঠন করেছি। তাদেরকে বিষয়টি খতিয়ে দেখে দ্রুত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আমরা ব্যবস্থা নেবো।’

স্মারকলিপিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ে সিনিয়রের ওপর জুনিয়রের হামলার ঘটনা নতুন নয়। এই ঘটনা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও সর্বোপরি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণœ করেছে। আমরা দ্রুত জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।’

এর আগে বিকাল সোয়া ৫টার দিকে শিক্ষার্থীরা বিভাগের সামনে থেকে একটি মৌন মিছিল নিয়ে রাবির প্রশাসন ভবনের সামনে এসে অবস্থান নেয়। মিছিলে বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায় তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে হৃদয়ের পেটে ছুরিকাঘাত করে ছাত্রলীগকর্মী হামজা। পরে আশেপাশের লোকজনের সহায়তায় হৃদয়কে বিশ^বিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নেওয়া হয়। সে বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
স/শ

Print