চাল সংগ্রহে দুর্নীতিকে বরদাশত করা হবে না: ভূমিমন্ত্রী

May 17, 2018 at 10:03 pm

নিজস্ব প্রতিবেদক:
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বোরো মৌসুমে চাল সংগ্রহে কোন রকম অসাধুতা বা দুর্নীতিকে বরদাশত করা হবে না। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিকে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছেন। তিনি আরও বলেন, দুর্নীতির সুনির্দিষ্ট কোন আভাস পাওয়া গেলে তাৎক্ষণিক আমাকে অবহিত করুন। আমার নির্বাচনী এলাকায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজ বিকালে আটঘরিয়া এলএসডি গোডাউনে সরকারের বোরো চাউল সংগ্রহ ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. এসব কথা বলেন।

মন্ত্রী ঈশ্বরদী, মুলাডুলি ও আটঘরিয়ার এলএসডি গোডাউনে স্থানীয় মিলারদের কাছ থেকে ৫ কোটি টাকা মূল্যের বোরো ধান সংগ্রহের কর্মসূচির উদ্বোধন করেন।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ চাল প্রকিউরমেন্ট অনুষ্ঠানে আরও বলেন, সরকার দেশব্যাপী খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্যই বোরো চাউল সংগ্রহ করছে। মন্ত্রী সংশ্লিষ্টদেরে মজুত পর্যাপ্ত রাখা, যোগানের সহজলভ্যতা, ও ক্রয়ক্ষমতার আওতাভুক্ত রাখার বিষয়ে সচেতন থাকার নির্দেশ দেন।

তিনি বলেন, দুর্যোগ ও ঘাটতি মোকাবিলায় এ সংগ্রহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেইসাথে তিনি চাউল সংগ্রহের জন্য প্রয়োজনীয় বস্তা, কীটনাশক প্রিমিফস মিথাইল ও এগ্রিফস ট্যাবলেট সংগ্রহে রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি বলেন, সরকার মিল মালিকদের কাছ থেকে প্রতি কেজি ৩৮ টাকা দরে বোরো চাল কিনছে। তবে চালের গুণগত মান ঠিক থাকতে হবে। বোরো চাল সংগ্রহকালীন হিমাংকের আদ্রতা অবশ্যই ১৩ এর নিচে থাকতে হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার মানুষের খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর। সবার স্বার্থ রক্ষা করেই চাল সংরক্ষণ কাজ চলছে। তিনি বলেন, নিম্ন মানের চাল কোনোভাবেই সংগ্রহ করা যাবে না।

ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, দেশে সকলের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি গৃহহীন পরিবারকে পুনর্বাসন ও আত্মকর্মসংস্থানের সুযোগ করার ঘোষণা দিয়ে বাংলাদেশের দরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটিয়েছেন। তিনি দলীয় লোকজনদের হানাহানি, রেসারেসি তিক্ততা ভুলে গিয়ে সহমর্মীতার মাধ্যমে দেশের উন্নয়ন কাজে নিজেদের উৎসর্গ করার আহ্বান জানান।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলী, আটঘরিয়া এলএসডি কর্মকর্তা মাসুদ রানা, আটঘরিয়া থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম, মিল মালিকসহ আটঘরিয়ার নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

স/অ

Print