সিংড়ায় নির্মাণাধীন সেতু’র রড চুরি

বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি রানাসহ আটক ৩

May 17, 2018 at 5:48 pm

সিংড়া প্রতিনিধি:

নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নের নাছিয়ারকান্দি ত্রিমোহনী ঘাটে আত্রাই নদীতে নির্মাণাধীন সেতু’র রড চুরির অভিযোগে স্থানীয় বঙ্গবন্ধু স্মৃতি সংঘের সভাপতি এসএম রানা সহ ৩জনকে আটক করা হয়েছে। বুধবার রাতে কলম ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী।

সিংড়া থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, চলনবিল বাসীর দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে উপজেলার কলম ইউনিয়নের ত্রিমোহনী ঘাটে সাবেক চেয়ারম্যান মৃত: ফজলার রহমান ফুনুর স্মরণে প্রায় ৬ কোটি টাকা ব্যায়ে এই সেতুর নির্মাণ কজের উদ্বোধন করেন স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেতুর কাজ চলমান অবস্থায় মঙ্গলবার গভীর রাতে কর্মরত শ্রমিকদের বেঁধে রেখে প্রায় ৩টন রড চুরি করে নৌকায় তুলে পালিয়ে যায় ৮/১০ জনের একটি দল। সকালে রড চুরির বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়। পরে স্থানীয় কলম ইউপি চেয়ারম্যার মঈনুল হক চুনুর নেতৃত্বে চুরির সাথে জড়িত সন্দেহে মহেশচন্দ্রপুর গ্রামের জেকের আলীর ছেলে স্থানীয় বঙ্গবন্ধু স্মৃতি সংঘের সভাপতি এসএম রানা সহ ৫ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। আটক অন্যরা হল কালিনগর গ্রামের রিয়াজ কবিরাজের ছেলে হেলাল (২৫) ও একই গ্রামের লতিফ মোল্লার ছেলে মিজান (৩৫)।

স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম বলেন, এসএম রানা তার ওয়ার্ডের একটি স্থানীয় বঙ্গবন্ধু স্মৃতি সংঘের সভাপতি। সে এই চুরি সাথে জড়িত এটা আমাদের জন্য একটা লজ্জাকর বিষয়।

সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম রড চুরির সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের মধ্যে তিন জন চুরি সাথে জড়িত থাকার সত্যতা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আর অপর দু’জনকে ছেড়ে দেয়া হয়েছে।

স/অ

Print