রমজানে রাজশাহীতে স্বাভাবিক থাকবে বিদ্যুৎ পরিস্থিতি

May 17, 2018 at 10:21 am

নিজস্ব প্রতিবেদক: আসন্ন মাহে রমজানে রাজশাহী নগরীতে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ‘নেস্কো’। নেস্কো বলছে, এখন আর লোডশেডিং নেই। লাইনে কাজের জন্য কিছু সময় বন্ধ করে রাখা হয়। এছাড়া রমজান জুড়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে।

রাজশাহী নগরীতে প্রতিদিন বিদ্যুৎ প্রয়োজন প্রায় ৯৭ থেকে ১০০ মেগাওয়াট। পুরো রমজান জুড়েই নগরবাসীদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। এই জন্য একটি কন্ট্রোল রুম করা হয়েছে। সেখানে সার্বক্ষণিক তদারকির জন্য কর্মচারী থাকছে। কোথাও কোনো সমস্যা হলে দ্রুত মেরামত করার ব্যবস্থাগ্রহণ করবে।

এদিকে, আর মাত্র এক দিন পরেই শুরু হচ্ছে রমজান। দিনভর রোজা রাখতে সাহরি, দিনশেষে ইফতার কিংবা তারাবি’র নামাজের সময়ে একটু স্বস্তি পেতে নগরবাসীর প্রয়োজনে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ।

গত ক’বছর ধরে গ্রীষ্মে রমজান পালন করতে হবে মুসলিম সম্প্রদায়ের অনুসারীদের। আবার এই গ্রীষ্মেই প্রচণ্ড দাবদাহে চাহিদা বাড়ে বিদ্যুতের। যার প্রভাবে গত বছর লোডশেডিং-এ ভোগান্তিতে ইবাদত করেছেন নগরবাসী। তবে, এবছর নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে ‘নেস্কো’ পরিচালনা ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধাক প্রকৌশলী হাসিনা দিলরুবা।

তিনি বলেন, বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে। সার্বক্ষণিক সেবার জন্য কন্ট্রোল রুম করা হয়েছে। লোডশেডিং নেই। তবে কোন লাইনে কাজ করতে হলে, তখন বিদ্যুৎ কিছুক্ষণের জন্য বদ্ধ থাকবে। কাজ শেষ হলে আবার স্বাভাবিক হয়ে যাবে।

 

স/আ

Print