রাজশাহীর শীর্ষ মাদক ব্যবসায়ী হাসান ঘাটিয়াল র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত

May 17, 2018 at 7:42 am

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী আবুল হাসান ওরফে হাসান ঘাটিয়াল র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। এসময় অস্ত্র, গুলি,ম্যাগাজিন ও বিপুল পরিমান ফেন্সিডিল উদ্ধার। বুধবার দিবাগত রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‍্যাব জানায়, নিহত হাসান রাজশাহীর পবা উপজেলার দামকুড়া এলাকার বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল।

বুধবার রাত সাড়ে ১২ টার দিকে র‍্যাব গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী নগরীর পশ্চিম নবগঙ্গা কাশিয়াডাঙ্গা এলাকায় অভিযান চালায়। এসময় কয়েকজন মাদক ব্যবসায়ী সেখানে মাদক কেনাবেচার জন্য হয়েছিল। তারা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে থাকে। র‍্যাবও পাল্টা গুলি ছুড়ে।

শেষে বন্দুক যুদ্ধে মাদক ব্যবসায়ী হাসান নিহত হয়। অন্যরা পালিয়ে যায়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে জানতে পারে যে, ১২টার পর যেকোন সময় রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার পশ্চিম নবগঙ্গার পাড় দিয়ে প্রতিবেশী দেশ ভারত থেকে ফেনসিডিলের একটি বড় চালান বাংলাদেশে আসবে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল নবগঙ্গার পাড়ে একটি কলাবাগানে কৌশলে অবস্থান নেয়।

আনুমানিক সাড়ে ১২টার দিকে পশ্চিম নবগঙ্গার ৫ নম্বর বাধ দিয়ে ৪-৫ জনের একটি দলকে মাথায় বস্তাসহ আসতে দেখা যায়। তখন র‌্যাবের আভিযানিক দল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথাড়ি উপুর্যপুরি গুলিবর্ষণ শুরু করে। তাৎক্ষণিক র‌্যাব সদস্যরা কৌশলগত অবস্থান নিয়ে মাদক ব্যবসায়ীদের হামলা প্রতিরোধের চেষ্টা করে। কিন্তু তারপরও অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ করতে থাকে।

একপর্যায়ে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় ৫ মিনিট গুলিবিনিময় হয়। শেষে র‌্যাবের পাল্টা আক্রমণে টিকতে না পেরে অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে অজ্ঞাতনামা একজন মাদক চোরাচালানকারীকে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক জখম অবস্থায় দেখতে পায়। তৎক্ষনাৎতাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব আরো জানায়, র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে অস্ত্র ও গুলিবারুদ উদ্ধার করে। পরবর্তিতে জানা যায়, নিহত ব্যক্তি আবুল হাসান ওরফে হাসান ঘাটিয়াল। সে রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবেও পরিচিত। তার বিরুদ্ধে রাজশাহী জেলার বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, খুন এবং ডাকাতিসহ মোট ১৬টি মামলা চলমান রয়েছে। বন্দুকযুদ্ধের ঘটনায় র‌্যাবের দু’জন সদস্য আহত হন।

স/আর

Print