নতুন কারাগার পরিদর্শনে গিয়ে মহাপরিদর্শকের অসন্তোষ

May 17, 2018 at 12:14 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মাদারীপুরে নির্মাণাধীন নতুন কারাগার পরিদর্শনে এসে অসন্তোষ প্রকাশ করেছেন কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন। বুধবার মাদারীপুরে নির্মাণাধীন নতুন কারাগারের নির্মাণকাজ দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নে এই অসন্তোষ প্রকাশ করেন তিনি।

কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, ‘কাজের মেয়াদ আগামী জুনে শেষ হবে। কিন্তু এখনও ৩০ ভাগ নির্মাণকাজ বাবি রয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে বলে আমার মনে হয় না। নিম্নমানের কাজ হয়েছে। আমি এই কাজ দেখে অসন্তুষ্ট।’

লিখিতভাবে গণপূর্ত বিভাগকে কারা মহাপরিদর্শক জানান, প্রশাসনিক ভবনের দ্বিতীয়তলার দেয়ালের ওপর রেলিং অত্যন্ত নিম্নমানের, লম্বালম্বি পোলগুলো কোনোটাই সমান্তরাল নয়। জেলারের বাসার ড্রইংরুম এবং ভেতরের প্রবেশ সেল করা হয়নি। এছাড়া জেলারের বাসার ওপরে ওঠার সিঁড়ি নিম্নমানের। এগুলো আগামী ৩০ দিনের মধ্যে শেষ করতে হবে। না হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিদর্শন শেষে তিনি নির্দিষ্ট সময়ে কাজ শেষ করার জন্য গণপূর্ত বিভাগকে নির্দেশ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু সালেহ মোহাম্মদ ফিরোজ, মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিকরা।

পরে কারা মহাপরিদর্শক মাদারীপুর পুরান জেলাখানা পরিদর্শন করেন। এ সময় তিনি হাজতবাসীদের সুযোগ-সুবিধা নিয়ে কথা বলেন।

এ সময় জেলা সুপার শহিদুল ইসলাম, জেলার দিদারুল আলমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print