নিত্য নতুন অপরাধ দমনে পুলিশ সদস্যরে আরো তৎপর হতে হবে-রাজশাহীতে প্রধানমন্ত্রী

May 16, 2018 at 1:00 pm

নিজস্ব প্রতিবেদক:

নিত্য নতুন অপরাধ দমনে পুলিশ সদস্যরে আরো তৎপর হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সারাবিশ্বের সমস্যা। আমরা দক্ষতার সঙ্গে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের সাফল্য শুধু দেশেই নয়, আন্তজারতিকভাবেও প্রসংশিত হয়ছে। এদেধের মাটতে জঙ্গি, সন্ত্রাসী যুদ্ধাপরাধীদের স্থান হবে না।

বুধবার দুপুরে রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীর ৩৫ তম বিএসএস পুলিশ প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদদর্শণ শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দায়িত্ব পালনের সময় জনগণের অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। সমাজের নারী, শিশু ও প্রবীণদের প্রতি সংবেদনশীল আচরণ করতে হবে।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ আর উন্নয়নের রোল মডেল। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও জ্বালানি, বৈদেশিক নীতি ও সম্পর্ক, গ্রামীন ও নগর অবকাঠামো, ব্যবসা-বাণিজ্য, সামজিক নিরাপত্তা- প্রতিটি সেক্টরেই আর কাঙ্কিত লক্ষ্য অর্জন সম্বভ হয়েছে। বাংলাদেশ সল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করেছে।  এ উত্তরণ আমাদের সরকারের ঐকান্তিক প্রচেষ্টা ও ধারাবাহিক উন্নয়ন কর্মকাণ্ডের ফসল। আমরা বঙ্গবন্ধু স্যাটেলাই-১ উৎক্ষেপন করেছি। আমার দৃঢ় বিশ্বাস, উন্নয়নের এ অভিযাত্রা অব্যাহত থাকলে জাতির পিতা স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমরা সক্ষম হব।

এক বছরব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় নবীন কর্মকর্তাদের শুভেচ্ছা, অভিনন্দন ও আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানান তিনি।

৩৫ তম বিএসএস পুলিশ প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ পুলিশের বিভিন্ন পর্যয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

স/আর

Print