ব্রাজিলের বিশ্বকাপ দল চূড়ান্ত, চমক টাইসন

May 15, 2018 at 9:45 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চূড়ান্ত দল ঘোষণার জন্য ৪ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ফিফা। তাই আপাতত প্রাথমিক দল ঘোষণার দিকেই ঝুঁকছে দলগুলো। তবে ভিন্ন পথে হাঁটল ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দলই দিয়ে দিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

গতকাল সোমবার ঘোষিত এই দলে নেই কোনো বড় চমক। আছে চেনা মুখগুলোই। চাউর হয়েছিল- ইনজুরির কবলে পড়ে ব্রাজিলের স্বপ্নযাত্রার সঙ্গী হতে পারছেন না দানি আলভেজ। বাস্তবেও তাই ফলেছে। ছিটকে গেছেন পিএসজি রক্ষণসেনা।

ডাক পেয়েছেন ম্যানসিটির রক্ষণভাগের অতন্দ্রপ্রহরী দানিলো ও শাখতার দানেৎস্ক প্রাণভোমরা টাইসন। দ্বিতীয় জনের ডাক পাওয়ার কারণটা অনুমেয়। রুশ ক্লাবটিতে সময়টা দারুণ কাটছে টাইসনের। বলা বাহুল্য, বিশ্বমঞ্চ রাশিয়ার কন্ডিশন, সংস্কৃতি ভালোই জানা আছে গোলমেশিনের।

ইনজুরি থেকে প্রায় সুস্থ হয়ে উঠেছেন নেইমার। বিশ্বসেরার লড়াইয়ে ব্রাজিলের আক্রমণভাগে নেতৃত্বের ভার পড়ছে তার কাঁধেই। সঙ্গী হিসেবে পাচ্ছেন ইনফর্ম গ্যাব্রিয়েল জেসুস ও রবার্তো ফিরমিনহোকে। তাদের বল জোগান দেয়ার দায়িত্ব বর্তেছে ফিলিপে কুতিনহোর ওপর।

প্রত্যাশিতভাবে দলে ঠাঁই পেয়েছেন উইলিয়ান, ফার্নান্দিনহো, মার্সেলোর মতো অভিজ্ঞ ফুটবলাররা। সব মিলিয়ে ‘হেক্সা’ মিশনে (ষষ্ঠ শিরোপা) শক্তিশালী দল দিয়েছেন সেলেকাও কোচ তিতে।

ব্রাজিল চূড়ান্ত দল

গোলরক্ষক : অ্যালিসন, এডারসনও ক্যাসিও।

ডিফেন্ডার : মার্সেলো, দানিলো, ফিলিপে লুইস, ফ্যাগনার, মারকুইনহোস, থিয়াগো সিলভা, মিরান্দা ও পেদ্রো গেরোমেল।

মিডফিল্ডার : ফিলিপে কুতিনহো, উইলিয়ান, ফার্নান্দিনহো, পাওলিনহো, কাসেমিরো, রেনাতো আগাস্তো ও ফ্রেড।

ফরোয়ার্ড : নেইমার, গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনহো, ডগলাস কস্তা ও টাইসন।

Print