নওগাঁয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

May 13, 2018 at 1:59 pm

কাজী কামাল হোসেন, নওগাঁ:
নওগাঁয় কারিগরী প্রশিক্ষন কেন্দ্রের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। দেশের বিভিন্ন জেলায় ৩০টি কারিগরি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের আওতায় দেশের বেকার যুবক ও যুব মহিলাদের যগোপযোগি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মান করা হয়েছে।

রবিবার বেলা ১১টায় নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে আযোজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি।

নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন বিভিন্ন জেলায় ৩০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম, গণপূর্ত বিভঅগের নির্বাহী প্রকৌশলী মোঃ ওসমান গণি, নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ ওহিদুল ইসলাম, প্রতিষ্ঠানের ইন্সট্রাক্টর সমীর রায় এবং মেশিন টুলস অপারেশন ট্রেড-এর ছাত্র মোঃ আতিক হাসান। এ সময় জেলার বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা, সাংবাদিক, প্রতিষ্ঠানের শিক্ষক এবং ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

মোট ২৯ কোটি ৯৮ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ এই প্রকল্পটি নির্মান করেছে। বর্তমানে এই প্রতিষ্ঠানে নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রমে ৬টি এবং সান্ধ্যকালীন প্রশিক্ণ কার্যক্রমে ৬টি মোট ১২টি ট্রেডে ৩ মাস থেকে ২ বছর মেয়াদী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। এই প্রতিষ্ঠানে বাঃসরিক মোট প্রশিক্ষণ ধারন ক্ষমতা ৬০০ জনের। পরবর্তীতে এই প্রতিষ্ঠানে ১ মাস, ২ মাস, ৩ মাস, ৬ মাস ১ বছর ও ২ বছর মেয়াদী মোট ১৮টি ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম খোলা হবে বলে অধ্যক্ষ মোঃ ওহিদুল ইসলাম জানিয়েছেন।

 

স/আ

Print