আত্মহত্যা করতে চেয়েছিলাম: জাইরা ওয়াসিম

May 12, 2018 at 8:04 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বলিউডের তরুণ অভিনেত্রী জাইরা ওয়াসিম। বয়স মাত্র ১৮ বছর। এই অল্প বয়সেই তিনি অভিনয় দিয়ে জয় করে নিয়েছেন কোটি দর্শকের মন। সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ ও ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে জাইরার অভিনয় দাগ কেটেছে সবার মনেই।  মাত্র তো শুরু। সামনে জাইরার উজ্জ্বল ভবিষ্যৎ।

কিন্তু এই জাইরা ওয়াসিমই নাকি আত্মহত্যা করতে চেয়েছিলেন! তাও এই অল্প বয়সেই! হ্যাঁ, ঘটনা সত্যি। জাইরা নিজেই জানালেন সেই ঘটনা। জীবনের অসহনীয় এক সংগ্রামের কথা সামাজিক যোগাযোগ মাধ্যমেই প্রকাশ করলেন এই তরুণী।

জাইরা জানান, গত চার বছর ধরে ভয়ানক রকমের এক মানসিক দুশ্চিন্তায় ভুগছেন তিনি। তার ভাষ্যে, হঠাৎ হঠাৎ একটা শূন্যতা কাজ করে মনে। শুধু তাই নয়, হ্যালুসিনেশনের ভূতও চেপে বসেছিল মাথায়। আর এভাবেই রাতের পর রাত বিনিদ্রায় কেটেছে। বুঝতে পারছিলাম, আস্তে আস্তে ডিপ্রেসন আমাকে গ্রাস করে নিচ্ছে। এই অবস্থা থেকে নিজেকে দূরে রাখতে তাই প্রতিদিন ৫টা করে অ্যান্টিডিপ্রেস্যান্ট নিয়েছি।

এই ঘটনার সূত্রপাত জাইরার ১২ বছর বয়সে। সে সময় প্রথম প্যানিক অ্যাটাকের শিকার হন জাইরা। সেই অবস্থা থেকে বেরোতে না বেরোতে ফের অ্যাটাক হয়। তখন তার বয়স ১৪। এ প্রসঙ্গে জাইরা বলেন, এরপর কতবার যে এর শিকার হয়েছি, এর জন্য কত ওষুধ খেয়েছি তার হিসাব নেই।

জাইরা বলেন, আমাকে বারবারই বলা হত, এত অল্প বয়সে ডিপ্রেশনের শিকার! এমনটা হতে পারে না। এটা কোনও ব্যাপারই নয়। ডিপ্রেশন বলে কিছু নেই। ২৫ বছরের উর্ধ্বে যারা, তাদের ক্ষেত্রে এমনটা হতে পারে। আমার সঙ্গে কী ঘটছে, সেই বাস্তবটা জানার পরও নিজেকে মিথ্যা প্রতিশ্রুতি দিতাম, মাথা নেড়ে সকলের কাছে বলতাম ঠিক আছি।

আর কোনও রাখঢাক নয়, গত সাড়ে চার বছর ধরে যে পরিস্থিতির মধ্য দিয়ে তাকে যেতে হয়েছে, সেটা এবার বুঝে নেবেন জাইরা। ঠিক কী অসুস্থতা তাকে ঘিরে ধরেছে, সেটা এবার পরিস্কার হয়ে নেবেন তিনি। তাই সামাজিক জীবন, কাজ, স্কুল এবং সোশ্যাল মিডিয়া থেকে সম্পূর্ণ ব্রেক নিতে চাইছেন। রমজানের মাসেই এর একটা সমাধান করতে চাইছেন  জাইরা। বললেন, ‘আমার জন্য প্রার্থনা করুন আপনারা সবাই’।

Print