ম্যানসিটি গোলরক্ষকের গিনেস বিশ্ব রেকর্ড

May 11, 2018 at 12:01 pm

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বেনফিকা থেকে ৩৫ মিলিয়ন পাউন্ডে ম্যানসিটিতে এসেই প্রিমিয়ার লিগ জিতলেন এডারসন। একটুর জন্য অভিষেকেই গোল্ডেন গ্লোভ অ্যাওয়ার্ড হাতে নিতে পারেননি ব্রাজিলিয়ান গোলরক্ষক। তবে ক্লাবের রেকর্ডবহুল মৌসুমে নিজেও রেকর্ড বইয়ে ঢুকে গেলেন সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ দামি এই গোলরক্ষক।

গিনেস বিশ্ব রেকর্ড গড়েছেন গত জুনে ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবে চুক্তি করা এডারসন। ম্যানসিটির পঞ্চম লিগ শিরোপা জেতাতে ১৬ ম্যাচে প্রতিপক্ষকে কোনও গোল করতে দেননি ২৪ বছরের এই ব্রাজিলিয়ান। এক মৌসুমে সবচেয়ে বেশি জয়, সর্বোচ্চ পয়েন্ট ও সর্বাধিক গোলের রেকর্ড গড়েছে পেপ গার্দিওলার দল। পাশাপাশি এডারসন নাম লিখেছেন গিনেস বইয়ে।

লিগ কাপ ও প্রিমিয়ার লিগ জয়ী ম্যানসিটির দুর্দান্ত আক্রমণের প্রতিচ্ছবি ছিলেন গোলরক্ষক এডারসনও। ফুটবলের সবচেয়ে লম্বা ড্রপ-কিকে রেকর্ড গড়েছেন তিনি। ৭৫.৩৫ মিটার লম্বা শট নিয়েছিলেন এই তরুণ গোলরক্ষক।

ব্রাজিলের বিশ্বকাপ শিরোপা মিশনে এডারসনের ওপর আস্থা রাখা হচ্ছে। একাদশে জায়গা পাওয়ার দৌড়ে এগিয়ে তিনি। তার আগে গিনেস বিশ্ব রেকর্ড নিশ্চিতভাবে আত্মবিশ্বাসী করে তুলল এডারসনকে। বৃহস্পতিবার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গিনেস বিশ্ব রেকর্ডের সনদপত্রসহ তার হাস্যোজ্জ্বল ছবি বলেছে সে কথাই। গোল ডটকম

Print