‘বিশ্বকাপে আর্জেন্টিনাকে ধরাশায়ী করবে নাইজেরিয়া’

May 11, 2018 at 10:39 am

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আর মাত্র ৩৪ দিন। এরপরই বেজে উঠবে রাশিয়া বিশ্বকাপের দামামা। ফুটবলের ২১তম বিশ্ব মঞ্চে আর্জেন্টিনাকে ধরাশায়ী করবে সুপার ঈগলরা। ঠিক এমনটিই মনে করছেন নাইজেরিয়া ফুটবল ফেডারেশনের (এনএফএফ) প্রথম ভাইস প্রেসিডেন্ট মিস্টার সেইয়ি একিনউমি।

তিনি বলেন, ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারানোর প্রবল সম্ভাবনা আছে নাইজেরিয়ার। মুখোমুখি লড়াইয়ে প্রত্যেকবারই আলবিসেলেস্তেদের পরাজয়ের তেতো স্বাদ দেবে ঈগলরা। যদি না দলটিতে লিওনেল মেসির মতো প্লে-মেকার থাকে।

১৪ জুন লুঝনিকি স্টেডিয়ামে গড়াবে উদ্বোধনী ম্যাচে। ১৫ জুলাই একই স্টেডিয়ামে শিরোপার লড়াই শেষে পর্দা নামবে এবারের বিশ্ব আসরের। সেটি সামনে রেখে নাইজেরিয়ার প্রস্তুতি কেমন হল, তা জানাতে গিয়ে এসব কথা বলেন একিনউমি।

এনএফএফ প্রথম ভাইস প্রেসিডেন্ট বলেন, অনেকে বলাবলি করছে, এবার আর্জেন্টিনাকে হারাবে নাইজেরিয়া। তাদের সুরে সুর মেলাতে পারি, যদি মেসি ওই দলে না খেলে। ও না খেললে আমরা তাদের হারাব। অতীতেও তা প্রমাণ করেছি। এ রাশিয়াতেই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ছোট ম্যাজিসিয়ান বিহীন দুবারের বিশ্বকাপজয়ীদের ধরাশায়ী করেছি। সেই স্মৃতি তো এখন অম্লান, তরতাজা, টাটকা।

গত বছরের ১৭ নভেম্বর প্রীতি আন্তর্জাতিক ম্যাচে আর্জেন্টিনাকে ৪-২ গোলে বিধ্বস্ত করে নাইজেরিয়া। যে ম্যাচে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে ছিল আফ্রিকার ফুটবল পাওয়ার হাউস। পরে দুর্দান্ত কামব্যাকে ডি মারিয়া-আগুয়েরোদের নাচিয়ে ছাড়ে তারা। সবশেষে ৪-২ ব্যবধানের রোমাঞ্চকর জয় তুলে নেয়।

এবারের বিশ্বকাপে ডি গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, নাইজেরিয়া। তাদের আর দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড। ইতিমধ্যে এটি গ্রুপ অব ডেথের তকমা পেয়ে গেছে।

Print