এসএসসি পরীক্ষায় জেলার শীর্ষ স্থানে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ

May 6, 2018 at 7:28 pm

জয়পুরহাট প্রতিনিধি:
এবছর এসএসসি পরীক্ষায় জয়পুরহাট গালর্স ক্যাডেট কলেজ জেলার শীর্ষ স্থান অর্জন করেছে। এবছর এই কলেজ থেকে ৫১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৫১জনই জিপিএ-৫ পেয়েছে। পাশের হার শতভাগ।

কলেজ কর্তৃপক্ষ জানান, এ সাফল্য বিগত কয়েক বছর ধরে অর্জিত ধারাবাহিক সাফল্যেরই অংশ। ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের সঠিক দিক নির্দেশনা এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মোঃ আবু হানিফ এর সুযোগ্য তত্ত্বাবধানে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ এ ঈর্ষনীয় সাফল্য অর্জনে সক্ষম হয়েছে বলে জানান তারা। পরীক্ষার্থী ক্যাডেটবৃন্দ তাদের এ সাফল্যের পেছনে কলেজ কর্তৃপক্ষ, শিক্ষকবৃন্দ এবং বিশেষভাবে তাদের অভিভাবকবৃন্দের সহযোগিতার কথা উল্লেখ করেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবু হানিফ আশা প্রকাশ করেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের এ সাফল্যের ধারা ভবিষ্যতেও অক্ষু্ণ্ন থাকবে।

অপরদিকে জয়পুরহাট রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৫৯ জন জিপিএ-৫ পেয়েছে। এখানে পরীক্ষার্থী ছিল মোট ২৩৯। পাশের হার ৯৯.৫৮। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৩১জন। এখানে মোট পরীক্ষার্থী ছিল ২৪৫জন পাশের হার শতভাগ।

জেলা প্রশাসক মোঃ মোকাম্মেল হক জানান, শিক্ষকদের আন্তরিকতা এবং শিক্ষার্থীদের অধ্যাবসায়ের জন্য জয়পুরহাটে এবছর ভাল ফলাফল হয়েছে।

স/অ

Print