রাণীনগরে কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা প্রদান

April 29, 2018 at 5:12 pm

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে ইউনিয়ন ভিত্তিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের খরিফ-১/২০১৮-১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির প্রনোদনা হিসাবে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রোববার সকালে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এই সব প্রদান করা হয়।

উফশী আউশ চাষে সহায়তা প্রাপ্ত ৭৭৫জন ও নেরীকা আউশ চাষে সহায়তা প্রাপ্ত ৭০জন মোট ৮শত ৪৫জন কৃষকের মাঝে মোট প্রায় ১৪ লাখ টাকার কৃষি প্রনোদনা প্রদান করা হয়। প্রনোদনা হিসাবে উফশী ও নেরীকা আউশ চাষে প্রতিজন কৃষক সহায়তা হিসাবে ৫কেজি উফশী ও নেরীকা ধান বীজ, ২ কেজি ইউরিয়া সার, ১০কেজি ডিএসপি সার, ১কেজি এমওপি সার এবং সেচ সহায়তা ও আগাছা দমন হিসাবে ৫শত টাকা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন প্রাং, কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার, পারইল ইউপি চেয়ারম্যান মো: মুজিবর রহমান, বড়গাছা ইউপি চেয়ারম্যান মো: শফিউল ইসলাম শফি প্রমুখ।
স/শ

Print