দুর্গাপুরে পাঁচজন শ্রেষ্ঠ নারী জয়িতা নির্বাচিত

April 26, 2018 at 1:30 pm

দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহীর দুর্গাপুর উপজেলায় ২০১৭ সালের পাঁচজন শ্রেষ্ঠ জয়িতার নির্বাচিত হয়েছেন। তারা হলেন, বিলকিস বেগম, খাজিদা বেগম, নিলুফা ইয়াসমিন ফারহান, শখিনা খাতুন ও ফিরোজা বেগম। এরা সকলেই ২০১৭ সালে দুর্গাপুর উপজেলায় বিভিন্ন কর্মে সফল অর্জনে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।

সফল জননী নির্বাচিত হয়েছেন খাদিজা বেগম, তিনি তার সংসারে এক মাত্র সন্তানকে ছোট থেকে বড় করা পর্যন্ত সকল প্রকার আদর স্নেহ ও ভালো বাসা দিয়ে মানুষেরমত মানুষ গড়ে তুলে একজন সফল মা হিসেবে সাফল্য অর্জন করেন। শিক্ষা চাকুরী ক্ষেত্রে নির্বাচিত হয়েছেন শখিনা খাতুন। তিনি ছোট বেলা থেকে সকল বাধা বিপদকে দুরে ঠেলে কঠোর পরিশ্রমের মধ্যে শিক্ষা অর্জন করেছেন।

এই কঠর পরিশ্রমের ফল হিসেবে তিনি চাকুরী পেয়ে এখন সে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে নিজেকে জয়িতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। অর্থনৈতিক ভাবে নির্বাচিত হয়েছেন বিলকিস বেগম। তিনি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পরামর্শে তার সংসারে হাঁস, মুরগী ও সেলাই কাজসহ বিভিন্ন কর্মের মধ্য দিয়ে তিনি নিজেকে অর্থনৈতিক ভাবে সাবলম্বি করেছেন।

নির্যাতনের বিভীষিকা নির্বাচিত হয়েছেন ফিরোজা বেগম। তিনি তার সংসারে বিভিন্ন নির্যাতনের মধ্যে দিয়ে সকল বাঁধা বিপত্তিকে অতিক্রম করে সে নতুন ভাবে তার সংসার জীবনে নির্যাতনের বিভীষিকা নারী হিসেবে খ্যাতি অর্জন করেন। সমাজ উন্নয়ন ক্ষেত্রে নির্বাচিত হয়েছেন নিলুফা ইয়াসমিন ফারহানা। তিনি সমাজের সমাজ উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন। যেমন বল্য বিবাহ,এ্যাসিড নিক্ষেপ, যৌতুক প্রথা ইত্যাদির কারনে তিনি সমাজ উন্নয়ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখেন।

এবিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বন্দনা শাহা বলেন, দুর্গাপুর উপজেলার ২০১৭ সালের বিভিন্ন অবদান রাখায় এই উপজেলায় পাঁচজন শ্রেষ্ঠ নারীকে জয়িতা হিসেবে নির্বাচিত করা হয়। তিনি ওইসকল সফল জয়িতা নারীদের দেখে অন্যদের শিক্ষা নেওয়ার পরামর্শ প্রদান করেন এবং আগামিতে আরো সাফল্য অর্জনের ক্ষেত্রে নারীদের প্রসংশনীয় অবদান রাখার জন্য পরামর্শ প্রদান করেন।

 

স/আ

Print