সাংবাদিক সাইদুরকে মারপিট গালিগালাজের অভিযোগ পুলিশের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক সাইদুর রহমানকে গালিগালাজ ও মারপিট করা হয়েছে বলে রাজপাড়া থানার এক এসআইয়ের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। মারপিটের পরে সাইদুরকে পুলিশ ভ্যানে তুলে রাজপাড়া থানায় নিয়ে যাওয়া হয়। নির্যাতনের প্রতিবাদে বুধবার বিকেলে সমাবেশের আয়োজন করা হয়।

এদিকে এ ঘটনার পরে পুলিশ কমিশনার মাহাবুবুর রহমান জড়িতত এসআইকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

জানা যায়, বুধবার বেলা ১১ টার দিকে নগরীর কাজিহাটা এলাকায় যান রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান। তার এক আত্মীয়ের জমিজমা নিয়ে গোলযোগ হওয়ায় তারা পুলিশের সাথে যোগাযোগ করে। সে সময়ে সাংবাদিক সাইদুর রহমান নিজে উপস্থিত থেকে বিষয়টি মীমাংসার চেষ্টা করেন।

পরে রাজপাড়া থানার পুলিশ সেখানে পৌছালে সাইদুর রহমান নিজের পরিচয় দেন। পরিচয় জানা মাত্রই রাজপাড়া থানার এসআই মাহাবুব তাকে গালিগালাজ করতে থাকে।

এক পর্যায়ে তাকে মারধোর করে পুলিশ ভ্যানে চড়িয়ে থানায় নিয়ে যায়। পরে রাজশাহী প্রেস ক্লাবের সদস্যরা তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে আসেন।

এদিকে সাংবাদিক সাইদুর রহমানের উপর পুলিশী নির্যাতনের প্রতিবাদে বুধবার বিকেলে নগরীর জিরো পয়েন্ট এলাকায় এক সমাবেশের আয়োজন করা হয়।

তবে নগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, জমিজমা সংক্রান্তের একটি ঝামেলা নিয়ে সাংবাদিক সাইদুর রহমান পরিচয় গোপন করে একটি পক্ষের দিকে অবস্থান নেন। সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ায় পুলিশো সেখানে ছিল।

একপর্যায়ে এসআই মাহবুরের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন সাংবাদিক সাইদুর রহমান। এসময় উভয়পক্ষই একে অপরকে গালাগালি করে। পরে এসআই মাহবুব সাইদুরকে থানায় নিয়ে আসেন।

ওসি বলেন, খবর পেয়ে আমি দ্রুত থানায় গিয়ে সাংবাদিক সাইদুরকে চলে যাওয়ার ব্যবস্থা করি। তবে তাকে এসআই মাহবুব মারপিট করেনি।  তার পরেও তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স/আর