তানোরে রাকাবে দুই দিনব্যাপি হালখাতা অনুষ্ঠিত

April 17, 2018 at 7:23 pm

তানোর প্রতিনিধি:
বাংলা নববর্ষ উপলক্ষে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)’র হালখাতার পরিসমাপ্তি হয়েছে।

মঙ্গলবার দুপুরে হালখাতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) জোনাল ম্যানেজার এসএম রফিকুল ইসলাম, কর্মী ব্যবস্থাপনা বিভাগের উপব্যবস্থাপক মোয়াজ্জেম হোসেন, জোনাল নিরীক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম,তানোর শাখা ব্যবস্থাপক গোলাম আলমগীর কবিরসহ ব্যাংক কর্মকর্তাগণ।

এ নিয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর জোনাল ম্যানেজার এস এম রফিকুল আলম জানান, রাজশাহী জেলায় একযোগে ২৬টি শাখায় দুইদিন ব্যাপি এ হালখাতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। চিরায়িত এই হালখাতার ঐতিহ্যের মাধ্যমে কৃষক তার পুরাতন দেনা মিটিয়ে দেন। মিষ্টি মুখ করা হয় তাদের। শুরু হয় নতুন বছরে নতুন খাতায় তাদের হিসেব-নিকেশ।

রাকাব তানোর শাখা ব্যবস্থাপক গোলাম আলমগীর কবির জানান, প্রতি বছরের ন্যায় এবারও আমরা হালখাতার আয়োজন করেছি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই হালখাতা অনুষ্ঠিত হয়। হালখাতার (আজ) দ্বিতীয় ও শেষ দিনে পুরাতন বকেয়া ঋণের প্রায় এক কোটি টাকা ব্যাংকে জমা হয়েছে।

প্রসঙ্গত, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) তানোর শাখার উদ্যোগে সোমবার থেকে দুই দিনব্যাপি এই হালখাতার উৎসব শুরু হয়। হালখাতা উপলক্ষে পুরো ব্যাংককে সাজানো হয়েছে বর্ণিল সাজে। কৃষকদের মিষ্টিমুখ করাচ্ছেন ব্যাংক কর্মকর্তরা। আর সকাল থেকে সন্ধ্যা অবধি চলছে ব্যাংকের এই হালখাতা উৎসব।
স/শ

Print