খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপিকে রাজনীতি না করার অনুরোধ: স্বাস্থ্যমন্ত্রীর

April 16, 2018 at 9:10 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে ভালো আছেন। কারাবন্দির জন্য জেলকোডের বিধানের বাইরে গিয়ে কিছু করা সম্ভব নয়। জেলকোডের নিয়মানুযায়ী সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খালেদা জিয়ার চিকিৎসা দেয়া হচ্ছে। তার চিকিৎসায় কোনো ধরণের অবহেলা হচ্ছে না।

সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কারাবন্দির জন্য জেলকোডের বিধানের বাইরে গিয়ে কিছু করা সম্ভব নয়। কারাকর্তৃপক্ষের সুপারিশ অনুযায়ী মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খালেদা জিয়ার চিকিৎসা দেয়া হচ্ছে। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তাকে উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে। এখন তিনি ভালো আছেন, সুস্থ আছেন।

খালেদা জিয়ার চিকিৎসা-সেবার বিষয়ে বিএনপি মিথ্যাচার করছে উল্লেখ করে আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, বিএনপি নেতারা যেসব অভিযোগ করছেন, তারা অহেতুক রাজনীতি করার জন্য এগুলো বলছেন। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপিকে রাজনীতি না করার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেছেন, অহেতুক মিথ্যাচার করবেন না। সরকারকে দোষারোপ করবেন না। রাজনৈতিক মত-পার্থক্য থাকতে পারে, কিন্তু চিকিৎসা নিয়ে রাজনীতি করা ঠিক নয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই আদালত খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করেন। এ অর্থদণ্ডের টাকা প্রত্যেককে সমান অঙ্কে প্রদান করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়। রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে আছেন খালেদা জিয়া।

Print