রাবির ১২ শিক্ষার্থীর ডীনস্ অ্যাওয়ার্ড অর্জন

April 16, 2018 at 7:02 pm

রাবি প্রতিনিধি:
শিক্ষার মানোন্নয়ন ও লেখাপড়ায় আগ্রহ সৃষ্টি করার লক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থীকে ‘ডীনস্ অ্যাওয়ার্ড’ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কলা অনুষদ। সোমবার বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

২০১৬ সালের বি.এ/বি.পি.এ অনার্স পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ প্রমুখ।

ডীনর্স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, সীমা খাতুন (দর্শন), সৈয়দ নাঈমুর রহমান সোহেল (ইতিহাস), ইরতিফা হাসান (ইংরেজি), মঞ্জু রাণী দাস (বাংলা), জান্নাতী কাওনাইন কেয়া (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), আবুল ফুতুহ (আরবী), আশরাফুল ইসলাম (ইসলামিক স্টাডিজ), জয়শ্রী পাল (সঙ্গীত), জিনত আরা গুলশানা মার্জিয়া (নাট্যকলা), কবিতা আক্তার (ফারসি ভাষা ও সাহিত্য), নাজরীনা আক্তার (সংস্কৃত), নূর মোহাম্মদ (উর্দু)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,‘পুরষ্কার পাওয়া মানে নিজের পথকে আরো প্রশস্ত করা। শিক্ষার্থীদের অনুপ্রেরণার জায়গা তৈরি করে দেয়। তবে শুধুমাত্র একাডেমিক পড়া দিয়ে ভাল ফলাফল করা যায় কিন্তু এর মানে এই নয় যে শিক্ষার্থীরা অনেক জ্ঞান অর্জন করেছে। বই পড়ার পাশিপাশি অন্যদিকে সমান দক্ষতা অর্জন করতে হবে। আর সব ক্ষেত্রে দক্ষতা থাকলেই তারা দেশের সেবায় কাজ করতে পারবে। তাই একজন শিক্ষার্থীদের মধ্যে সত্য, ন্যায়, সুন্দর ও কল্যাণ এই কয়েকটি বৈশিষ্ট ধারণ করতে হবে।’

কলা অনুষদের ডিন অধ্যাপক এফ এম এইচ তাকীর সভাপতিত্বে ও ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক আতাউল্যাহর সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন , বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লুৎফর রহমান, নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান, দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক মো.আসাদুজ্জামান, ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক মু. এয়েজুল ইসলাম, ভাষা বিভাগের সভাপতি অধ্যাপক বিপুল কুমার বিশ্বাস, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ।
স/শ

Print