প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে গা ঢাকা দিয়েছে বিএনপি কর্মী রিপন

April 15, 2018 at 11:03 pm

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক বিএনপি কর্মীর বিরুদ্ধে। এ ঘটনায় তীব্র উত্তেজনা বিরাজ করছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকার চরাঞ্চলে।

শিবগঞ্জ থানা পুলিশ অভিযুক্ত বিএনপি কর্মী ওবাইদুর রহমান রিপনকে গ্রেপ্তারে অভিযান শুরু করেছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে রিপন সীমান্ত পার হয়ে ভারতে চলে গেছে বলে জানা গেছে।

এদিকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত ও অশ্লীলভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি গোলাম রাব্বানী দ্রুত সময়ে রিপনকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন পুলিশকে।

অভিযোগে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের নুরুল ইসলাম ওরফে লুধা ঘোষের পুত্রবিএনপি কর্মী ওবাইদুর রহমান রিপন শুক্রবার তার ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি জোড়া দিয়ে বিকৃত করে পোষ্ট করেন। এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার পর শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানার নজরে আসে। বিষয়টি তিনি শিবগঞ্জ থানা পুলিশের নজরে আনেন। এর পরিপ্রেক্ষিতে শনিবার বিকেলে শিবগঞ্জ থানা পুলিশ এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি রেকর্ড করেন এবং সন্ধ্যায় সাত সদস্যের পুলিশের একটি দল বিএনপি কর্মী ওবাইদুর রহমান রিপনকে আটকে তার বিশরশিয়ার বাড়িতে অভিযান চালায়। তবে জালাল নামে পুলিশের এক দালাল পুলিশী অভিযানের খবর ফাঁস করে দিলে রিপন সীমান্ত পার হয়ে ভারতে পালিয়ে যায়।

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতভাবে প্রচার প্রসঙ্গে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভি আলম রানা বলেন, এটা একটা গর্হিত ও ক্ষমার অযোগ্য অপরাধ। বিএনপি কর্মী রিপন প্রধানমন্ত্রী ও সরকারের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার জন্যই পরিকল্পিতভাবে এই অপকর্ম করেছে। তার বিরুদ্ধে থানায় এজাহার দেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এদিকে পাঁকা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, বিএনপি কর্মী রিপন বিএনপি ও জামায়াতের বিভিন্ন আন্দোলনে অর্থ যোগানদাতা। সীমান্তে মাদক ও হুণ্ডি ব্যবসা করেন। সম্প্রতি জেলা প্রশাসন অহেদপুর সীমান্ত করিডোর বা বিট-খাটালটি তাকে দেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছেন। এই ঘটনায় চরাঞ্চলে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

বিষয়টি সম্পর্কে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল ইসলাম বলেন, বিষয়টি পুলিশের নজরে আসার পর একটি সাধারণ ডায়েরি রেকর্ড করেছি। বিএনপি কর্মী রিপনকে গ্রেপ্তারে অভিযান চলছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ দ্রুত তাকে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

স/অ

Print