রাবিতে বিতর্ক প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার

March 14, 2018 at 6:45 pm

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে আগামীকাল বৃপস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ফ্রেশার্স ডিবেট চ্যাম্পিয়নশিপ। প্রকৃত জ্ঞান চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষে বিশ্ববিদ্যালয় বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম ঊনিশ দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

বুধবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আজ বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। প্রতিযোগিতাটি দুইটি ধারায় অনুষ্ঠিত হবে। বাংলা বিতর্ক ১৫ থেকে ২২ মার্চ এবং ইংরেজি বিতর্ক ২৩ থেকে ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগ থেকে একশটিরও বেশি দল অংশগ্রহণ করছে। আগামী ৩১ মার্চ চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোরামের জেষ্ঠ্য নির্বাহী সদস্য শুভজিৎ ভট্টাচার্য, হাসান মাহমুদ, হাবিবুর রহমান, ফারহিন ওয়ালিদা প্রমুখ।

উল্লেখ্য, ২০০৮ সালে ‘জয়েন বিএফডিএফ, এক্সপ্রেস ইয়োরসেল্ফ’ শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের উদ্যোগে সংগঠনটি যাত্রা শুরু হয়।

স/অ

Print