ইবি ভিসির গাড়ি ডাকাতির ঘটনায় ২ ডাকাত গ্রেফতার

March 14, 2018 at 5:27 pm

ইবি প্রতিনিধি:
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর গাড়িতে হামলার ঘটনায় ২ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতরা হলেন বিল্লাল হোসেন (৩৮) এবং দুর্লভ হোসেন (৩২)। শৈলকুপা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) তারেক আল মেহেদীর নেতৃত্বে অপরাধীদের গ্রেফতার করা হয়।

ভিসি ড. আসকারীর হারিয়ে যাওয়া মোবাইলের সুত্র ধরে ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন। গ্রেফতারের পর ডাকাতদের সাথে সিয়ে অভিযান চালিয়ে ডাকাতির সময় ব্যবহৃত ২টি চায়নিজ করাত, ৫টি রামদা ও ১টি চাপাতি, উপাযার্যের কাছ থেকে ঘটনার সময় হারিয়ে যাওয়া নোকিয়া মোবাইল, ইবির এ্যাম্বুলেন্স ডাকাতির সময় ম্যাক্সিমাস মোবাইল ও নগদ ৯ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

আটককৃত বিল্লাল হোসেন শৈলকুপা থানার হরিনাকুন্ডু ইউনিয়নের হাজাম পাড়া গ্রামের মৃত রিয়াজ মোল্লার ছেলে এবং দুর্লভ হোসেন একই এলাকার মৃত মাহাতাব হোসেনের ছেলে। আটককৃতদের দেওয়া তথ্যমতে ৪জন ডাকাতির কাজে অংশগ্রহণ করেছিল বলে জানা গেছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের সম্মানীত একজন কর্তাব্যাক্তির উপর হামলার ঘটনা খুবই কষ্টদায়ক এবং আমরা জড়িতদের ধরতে খুবই তৎপর ছিলাম। দীর্ঘ দিনের প্রচেষ্টায় তাদেরকে আটক করা হয়েছে। এদের সাথে আরও ডাকাত জড়িত রয়েছে। তাকে ধরার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারী ঢাকা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে শৈলকুপা থানার বড়দাহ নামক স্থানে রাত পৌনে ৪টার দিকে নিজ গাড়িতে হামলার শিকার হন ইবি উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। ঘটনার পর শৈলকুপা থানায় দুটি মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

স/অ

Print