আমি জানতাম না দেশের মানুষ আমাকে এত ভালোবাসে

March 14, 2018 at 3:58 pm

,সিল্কসিটিনিউজ ডেস্ক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, আমি জানতাম না দেশের মানুষ আমাকে এত ভালোবাসে। এ আঘাত না পেলে বিষয়টি আমার অজানা থাকত।

বুধবার দুপুর দেড়টায় ক্যাম্পাসে ফিরে নিজ বাসভবনের নিচে গণমাধ্যমের সঙ্গে তিনি এসব কথা বলেন।এ সময় তার সঙ্গে অধ্যাপক ড. ইয়াসমিন হক ও তার মেয়ে ইয়েশিম ইকবালও উপস্থিত ছিলেন।

এর আগে অধ্যাপক জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করে নেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষকরাও উপস্থিত ছিলেন। এর পর এয়ারপোর্ট থেকে শিক্ষক কোয়ার্টারে নিজ বাসভবনে পৌঁছান তিনি।

এ সময় জাফর ইকবাল বলেন, আমি আমার পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানাই। কারো প্রতি তার কোনো ধরনের ক্ষোভ নেই জানিয়ে তিনি বলেন, আমি মৃত্যুর খুব কাছ থেকে ফিরে এসেছি।

এদিকে বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে (হামলার স্থান) সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীর উদ্দেশ্যে কথা বলবেন। ড. ইকবালের ক্যাম্পাসে ফেরা উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ বিষয়ে গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা জানান, বিশ্ববিদ্যালয়ে আলাদা করে নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দেখা হচ্ছে। তারা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছেন।

অল্পপরিসরের মাধ্যমে স্যারকে বরণ করা হচ্ছে উল্লেখ করে ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক রিতেশ্বর তালুকদার বলেন, সবাই আলাদাভাবেই স্যারের কাছে চিঠি লিখছেন। এ ছাড়া স্যারকে নিয়ে আঁকা বিভিন্ন ছবিও দেওয়া হবে। মুক্তমঞ্চে তিনি সবার সঙ্গে কথা বলবেন এবং পরে নিজ বিভাগে আসবেন।

প্রসঙ্গত গত ৩ মার্চ বিকালে ইইই ফেস্টিভ্যাল চলাকালীন ছুরিকাহত হন ড. জাফর ইকবাল। ওইদিন রাত থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি। আজ তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়।

Print