নাটোরে দুই দিনব্যাপী পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধন

March 14, 2018 at 2:15 pm

নাটোর প্রতিনিধি:
‘পরিকল্পিত পরিবারে গড়ব দেশ, উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে দুই দিন ব্যাপী এসবিসিসি পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা ১১ টার দিকে শহরের কানাইখালী মাঠে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

পরে অতিথিবৃন্দ মেলার ষ্টলগুলো পরিদর্শন করেন। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, নাটোর জজ কোর্টের পিপি ও আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, ডাঃ রবিউল করিম আব্বাসী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, দেশের সকল শ্রেণী পেশার মানুষের নিকট পরিবার পরিকল্পনা, মা-শিশুস্বাস্থ্য, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক বার্তা পৌঁছে দেওয়া এবং জনসম্পৃক্ততা বৃদ্ধির উদ্দেশ্যেই দেশের ৬৪ টি জেলাতেই একযোগে এ মেলার আয়োজন করা হয়েছে। নাটোরের মেলায় পরিবার পরিকল্পনা বিষয়ক ২০ টি ষ্টল রয়েছে। দু’দিন ব্যাপী মেলার প্রথম দিনে গান, বিষয়ভিত্তিক গম্ভীরা এবং দ্বিতীয় দিনে নাটক, গান পরিবেশন করা হবে।

 

স/আ

Print