শাসক নয় সেবক হতে চাই: বাঘায় জেলা প্রশাসক

March 13, 2018 at 7:05 pm

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর নবযোগদানকৃত জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের বলেন, আমি শাসক হতে চাইনা, সেবক হতে চাই। আমি চাই রাজশাহীকে একটি দুর্ণীতি মুক্ত জেলা হিসেবে ঘোষণা করতে চাই। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা হলরুমে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেত্রীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, গণ্যমান্য ব্যাক্তি, শিক্ষক ও গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সঞ্চালনায় রাজশাহীকে দুর্ণীতিমুক্ত জেলা গড়ার প্রত্যায় ব্যাক্ত করে বলেন, রাজশাহীর মানুষ আর যায় হোক শান্তিপ্রিয়। এখানে রাজনৈতিক কোন সহিংসতা নাই। তবে বাল্য বিয়ে ও মাদকের প্রবণতা আছে। সকলের সহোযোগীতা পেলে ক্রমেই এগুলোর প্রতিরোধ করতে পারবেন বলে আশা করি।

পরে উপজেলা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষক প্রধানদের সাথে মতবিনিময় সভা করেন। ওই সভায় প্রত্যেক শিক্ষককে শ্রেনী কক্ষে যাওয়ার পর পাঠ্য বই-এর বাইরে সামাজিক, পারিবারিক, ধর্মীয় এবং নৈতিক মুল্যবোধ বিষয়ে বক্তব্য দেয়ার আহবান জানান। সেই সাথে শিক্ষার মানোন্নয়নে উপস্থিত সকল শিক্ষককে ১৮টি বিষয়ের উপরে ছাপানো একটি করে লিফলেট ধরিয়ে দেন।

মতবিনিময় সভামঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মওলানা জিন্নাত আলী, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) যোবায়ের হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-, বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা থানা অফিসার ইনচার্জ রেজাউল হাসান রেজা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক, বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম, বাঘা প্রেস ক্লাব সভাপতি আব্দুল লতিফ মিয়া।

এর আগে জেলা প্রশাসক বাঘার দু’টি শিক্ষা প্রতিষ্ঠান, থানা ও ভুমি অফিস পরিদর্শন করেন। শেষে তিনি বাঘার মহদিপুর গুচ্ছ গ্রাম পরিদর্শন করেন।
স/শ

Print