পুঠিয়ার দুই ইউনিয়নে শুরু হয়েছে ভোটের প্রচার-প্রচারনা

March 13, 2018 at 6:48 pm

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছি ও শিলমাড়িয়া দুই ইউনিয়নে শুরু হয়েছে ভোটের প্রচার প্রচারনা। মঙ্গলবার উপজেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনে প্রতিদ্বন্দী প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতীক দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর দুই ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সাধারণ সদস্যদের নিয়ে নির্বাচনে প্রচার প্রচারনায় আচরনবিধি লঙ্ঘন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান ভুইয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ভালুকগাছি শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার জয়নুল আবেদিন।

বহুল প্রত্যাশিত নির্বাচনে দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন ৯ জন, সাধারন সদস্য পদে ৮৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৩ জন।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, ভালুকগাছি ইউনিয়নের ৬ জন চেয়ারম্যান প্রার্থী হলেন, আ’লীগ মনোনিত তাকবীর হাসান (নৌকা), বিএনপি মনোনিত তৌহিদুল ইসলাম (ধানের শীষ), বিএনপি বিদ্রোহী সতন্ত্র নাজমুল গনি পিন্টু (ঘোড়া), শাহজাহান আলী (আনারস), জামায়াত সমর্থিত সতন্ত্র মুঞ্জুর রহমান (চশমা), মাইনুল ইসলাম তোতা (মোটরসাইকেল) এবং শিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আ’লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন মুকুল (নৌকা), বিএনপি মনোনিত আসাদুজ্জামান আবু হায়াত (ধানের শীষ) ও ওয়ার্কার্স পার্টি সমর্থীত প্রার্থী আজাহারুল ইসলাম (হাতুরি)।

ভালুকগাছি ইউনিয়নে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দী করছেন ৪২ জন, সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন ১৩ জন এবং শিলমাড়িয়া ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৬ জন, সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন ১০ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জয়নুল আবেদিন জানান, আজ মঙ্গলবার থেকে ভোটের প্রচার-প্রচারনা শুরু হয়েছে। আগামী ২৯ শে মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ ব্যপারে উপজেলা নির্বাচন কার্যালয়ের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানা গেছে।
স/শ০

Print