আন্তর্জাতিকনারী দিবসে রাণীনগরে বাল্য বিয়ে না দেয়ার শপথ

March 8, 2018 at 6:13 pm

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে নারী দিবসে নিজের সন্তানদের বাল্য বিয়ে না দেয়ার শপথ নিলো হাজার হাজার মায়েরা। ‘সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম-জীবনধারা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর রাণীনগরে ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। দিবস উপলক্ষে উপজেলা পরিষদ মুক্ত মঞ্চ প্রাঙ্গনে নারীদের ঢল নেমে ছিলো।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর দিবস উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে। এই দিবস পালন উপলক্ষে সকালে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্ত মঞ্চে এসে শেষ।

র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিবের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ারের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন, সংসদ সদস্যের সহধর্মিনী পারভিন সুলতানা বিউটি, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং, মহিলা বিষয়ক কর্মকর্তা মো: মোয়াজ্জেম হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মেহেদী হাসান, নির্বাহী প্রকৌশলী মো: সাইদুর রহমান মিঞা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মো: আব্দুল্লাহ আল মামুন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ৮টি ইউনিয়ন থেকে কয়েক হাজার মহিলারা অংশগ্রহণ করেন। এ সময় আগত সকল নারীরা সন্তানদের বাল্য বিয়ে না দেওয়ার জন্য হাত তুলে শপথ করেন।

স/অ

Print