পাটনায় ২০০ পুলিশ কর্মকর্তা ফেরার

February 23, 2018 at 10:20 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতের বিহারে ২০০ পুলিশ কর্মকর্তা দায়িত্ব থেকে নিখোঁজ রয়েছেন। এছাড়া আরো শতাধিক পুলিশ সদস্য ডিউটি না করেও বছরের পর বছর বেতন নিচ্ছেন। বৃহস্পতিবার পাটনা পুলিশের ডিআইজি রাজেশ কুমার বিহারে পর্যবেক্ষণে গেলে এমন তথ্য উঠে আসে। খবর কলকাতা২৪।

খবরে বলা হয়েছে, বিহারে পর্যবেক্ষণে গিয়েছিলেন পাটনার ডিআইজি রাজেশ কুমার। পর্যবেক্ষণে গিয়ে তিনি নিজেই অবাক হয়ে যান৷ জানতে পারেন, পুলিশের ২০০ এর বেশি অফিসার ‘ফেরার’৷ আর কাজে না এসে বছরের পর বেতন নিচ্ছিলেন তারা। এ রকম বহু অনিয়ম ধরা পড়ে পর্যবেক্ষণে। ক্ষুব্ধ ডিআইজি ‘ফেরার’ পুলিশদের দুই দিনের মধ্যে কারণ দর্শনোর নির্দেশ দিয়েছেন৷

বৃহস্পতিবার আচমকা পর্যবেক্ষণে যান ডিআইজি রাজেশ কুমার। এরপরই পাটনা পুলিশ লাইনে অনিয়ম সামনে আসতে শুরু করে৷ আড়াই বছর ধরে ২০০ পুলিশ অফিসারের নিখোঁজের বিষয়টি তখনই জানতে পারেন রাজেশ কুমার। এছাড়া ৩৫০-এর বেশি ফাঁকিবাজ পুলিশের সন্ধান মিলেছে৷ এদের মধ্যে ৫০ জন ভিআইপিদের বডিগার্ডে দায়িত্বে আছেন। তবে মজার বিষয় হলো খাতা-কলমে তারা ভিআইপিদের বডিগার্ড। বাস্তবে সেই ভিআইপি ব্যক্তিদের অস্তিত্বই নেই।

বৃহস্পতিবার পাঁচ ঘণ্টা ধরে চলে পর্যবেক্ষণ। সেখানে একের পর এক অনিয়ম ধরা পড়ে। বিহার পুলিশ অ্যাক্ট অনুযায়ী, ছয় মাস কাজে না এলে তার চাকরি এমনই চলে যায়।

রাজ্য পুলিশের ডিআইজি জানান, বছরের পর বছর ধরে কাজে আসছেন না পুলিশের শতাধিক কর্মী। অথচ তারা বেতন তুলছেন। তাই সেই অ্যাকাউন্টগুলো বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে৷ এছাড়া তাদের দুই দিনের মধ্যে দেখা করার নোটিশ পাঠানো হয়েছে। না হলে কড়া শাস্তির মুখে পড়তে হবে তাদের।

Print