সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্বপ্ন’র ভালোবাসা

February 14, 2018 at 11:20 pm

নিজস্ব প্রতিবেদক:
ভালোবাসা দিবসে সবাই যখন নিজেদের নিয়ে ব্যস্ত ঠিক তখনই কয়েকজন তরুণ-তরুণী ভালোবাসার প্রতীক লাল গোলাপ বিক্রি করে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য অর্থ সংগ্রহ করছে। কাছে গিয়েই জানা যায় সেই সব তরুণ-তরুণীদের পরিচয়। তাঁরা সকলেই সংগঠন ‘স্বপ্ন’ এর স্বেচ্ছাসেবী।

বুধবার দিনব্যাপী রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের টুকিটাকি চত্বরসহ গুরুত্বপূর্ণ স্থানে এই স্বেচ্ছাসেবীরা ফুল বিক্রি করেন।
জানা গেছে, স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও ঢাকার বিভিন্ন স্থানে ফুল বিক্রি করে অর্থ সংগ্রহ করার জন্য ‘লাভ ফর নিডি কিডস’ নামক ইভেন্ট পরিচালনা করে। এতে প্রায় ২০০জন স্বেচ্ছাসেবী সারাদিনব্যাপী কাজ করে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণ ছাত্র-ছাত্রীরা এই ইভেন্টে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে। সমাজের পিছিয়ে পড়া শিশুদের জন্য গত দু’বছর ধরে কাজ করে আসছে তাঁরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে আজকের ইভেন্ট শুরু হয়। রাজশাহীর ৪টি গুরুত্বপূর্ণ স্থানে স্বেচ্ছাসেবীরা কাজ করে। রাজশাহীর আহবায়ক সবুজ বলেন,’এমন দিনে স্বেচ্ছাসেবীদের ত্যাগ স্বীকার করে কাজ করতে দেখে শ্রদ্ধায় মাথা অবনত হয়ে আসছে।’


এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের সরকারি কলেজে স্বেচ্ছাসেবীরা কাজ শুরু করে এবং দুটি দল নতুন ও পুরাতন সেতুতে সারাদিনব্যাপি কাজ করে। এবং ঢাকার রমনা বটমূলে সকাল ১০টায় স্বেচ্ছাসেবীরা জমায়েত হয়। তারপর দলে দলে ভাগ হয়ে ঢাকার ১৩টি গুরুত্বপূর্ণ জায়গায় আকাশী নীল রংগের টিশার্ট পরে ফুল বিক্রি করে বলে জানা গেছে।

আয়োজকরা জানান, সবাই তাদের আপনজনদের নিয়ে ভালোবাসা বিনিময় করে। তবে ভালোবাসা প্রতিটি মানুষের জন্য। তাই সুবিধাবঞ্চিত শিশুদের ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। এজন্য আমরা চেয়েছি রাজশাহীর সুবিধাবঞ্চিত শিশুরাও যেন ভালো ভাবে গড়ে উঠে।

এই লাভ ফর নিডি কিডসের রাজশাহীর আহবায়ক ছিলেন আশরাফুল আলম সবুজ।

উল্লেখ্য, ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়া স্বপ্ন শীত বস্ত্র বিতরণ, উৎসবে নতুন পোশাক বিতরণ, অগ্নিদগ্ধের পাশে দাড়ানোসহ নানান সামাজিক কাজ করে আসছে। স্বপ্ন একটি স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক ও তরুণদের সংগঠন। স্বপ্ন-এর স্লোগান- স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাব, স্বপ্নের পৃথিবী আমরাই গড়বো।
স/শ

Print