বর্তমান সরকার কৃষকদের স্বয়ংসম্পূর্ন করতে সুবিধা দিচ্ছে: এমপি কালাম (ভিডিওসহ)

February 14, 2018 at 2:09 pm

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেছেন, বর্তমান সরকার কৃষকদের স্বয়ং সম্পূর্ন করতে বিভিন্ন রকমের সুবিধা দিয়ে যাচ্ছে। ভুর্তকির পাশাপাশি নগদ সহায়তা দিয়ে কৃষকদের স্বাবলম্বি করে গড়ে তুলছে।

এরই অংশ হিসেবে লালপুর-বাগাতিপাড়ার কৃষকরা যাতে সকল ধরনের ফসল উৎপাদন করতে পারে সেজন্যই আমি কাজ করে যাচ্ছি। আগামী দিনে লালপুর-বাগাতিপাড়ার কৃষকরা যাতে কৃষি পণ্য উৎপাদন করে স্বাবলম্বি হতে পারে সেজন্যই তাদেরকে সকল সহযোগিতা করা হচ্ছে।

মুগ ডাল এবং তিল চাষ বাড়াতে নাটোরের লালপুরে আড়াই শতাধিক কৃষকের মাঝে মুগ ডাল, তিল বীজ এবং সার বিতরণ করা হয়েছে। ২০১৭-১৮ মৌসুমে কৃষি প্রনোদনার আওতায় বুধবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ এবং সার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

উপজেলা কৃষি বিভাগের আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসাহাক আলী, উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলাম সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। উপজেলার দুই শতাধিক কৃষকের প্রত্যেককে ৫কেজি মুগ ডালবীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং অর্ধশত কৃষককে ১কেজি তিল বীজ এবং ১০ কেজি করে বিনামুল্যে সার দেয়া হয়।

স/আ

Print