মেডিকেল বিশ্ববিদ্যালয় রাজশাহীবাসীর বড় উপহার : নাসিম

February 14, 2018 at 1:06 pm
নিজস্ব প্রতিবেদক:
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছন, রাজশাহী বাসির জন্য সবচেয়ে বড় উপহার হবে, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়। আজ বুধবার বেলা ১২টার দিকে রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থাপনের সার্বিক বিষয়ে নিয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রয়োজনীয় কার্যাবলী ও উদ্যোগ ইতোমধ্যে নেয়া হয়েছে। চট্রগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে। রাজশাহীতেও বিশ্ববিদ্যালয়ের জন্য দশতলা ভবনের কাজ এই বছরেই শুরু হয়ে যাবে। আশা করা যাচ্ছে আগামি একনেকের সভায় এই বিশ্ববিদ্যালয়ের অনুমোদন হলে এই বছরের মধ্যেই প্রশাসনিক ভবন দৃশ্যমান হবে।
বিশেষ অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে একটি শিশু হাসপাতাল তৈরির কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। এটি রাজশাহী মেডিকেল কলেজের স্বাস্থ্য সেবাকে আরোও বেগবান করবে। মেডিকেল বিশ্ববিদ্যালয়টি রাজশাহীর উন্নয়নের চিত্র পাল্টে দিবে। সারা উত্তর এবং দক্ষিণ বঙ্গের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে। মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা যে উন্নয়নের রোডম্যাপ তৈরী করেছেন তারই একটি অংশ বাস্তব রুপ নিতে যাচ্ছে।
এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। এসময় উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিকের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব প্রমুখ।
স/আ
Print