নাটোরে ট্রেন থেকে চুরিকৃত বিপুল পরিমাণ তেলসহ আটক পাঁচ

February 11, 2018 at 12:41 pm

নিজস্ব প্রতিবেদক,নাটোর:

নাটোরের আব্দুলপুর রেলওয়ে জংশনে রেলের তেলচুরির সময় ১৩’শ ৮০লিটার এবং চক্রের মুলহোতা হাফিজুর রহমান হাফিজ সহ ৫জনকে আটক করেছে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা। এসময় তেল পরিবহনের কাজে ব্যবহৃত একটি নসিমন গাড়ী জব্দ করা হয়। রবিবার রাত ১২টার দিকে আব্দুলপুর জংশনে অভিযান চালিয়ে রেলের তেল সহ তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে, লালপুর উপজেলার গোসাইপুর এলাকার জমসেদ আলীর ছেলে হাফিজুর রহমান হাফিজ (২৬) এবং তার সহযোগি উপজেলার পূর্বপোকন্দা গ্রামের আকবর আলীর ছেলে শাহেদ আলী (২৪), গোসাইপুর পশ্চিমপাড়া এলাকার পলান আলীর ছেলে খাদেম আলী (২৫), একই এলাকার আব্দুর সাত্তার এর ছেলে মিজানুর রহমান (৩০) এবং ঈশ্বরদীর আরোমবাড়িয়া এলাকার শাহাদৎ হোসেনের ছেলে আক্কাস আলী লাটু (৩৯)।

র‌্যাব-৫ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাত ১২টার দিকে নাটোরের আব্দুলপুর রেলওয়ে জংশনে অভিযান পরিচালনা করে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি আব্দুলপুর জংশনে এসে থামে। এ সময় ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরি করার সময় হাতে নাতে শাহেদ আলী নামের চক্রের এক সদস্যকে আটক করে র‌্যাব সদস্যরা। পরে স্টেশনের পাশেই গড়ে উঠা এ চক্রের মুলহোতা হাফিজুর রহমান এর বাড়ি সেজাত ভিলা এবং গোডাউনে অভিযান চালায় তারা। পরে সেজাত ভিলা থেকে রেলের তেল চক্রের মুলহোতা হাফিজুর রহমান, সহযোগি খাদেম আলী, মিজানুর রহমান এবং আক্কাস আলী লাটুকে আটক করা হয়। এসময় গোডাউনে বিভিন্ন সময় রেল থেকে চুরি করে রাখা ১৩৮০লিটার ডিজেল তেল এবং তেল বহনের নসিমন গাড়ী জব্দ করা হয়। এঘটনায় লালপুর থানায় একটি মামলা দায়ের করেছে র‌্যাব।


তেল চোর চক্রের মুলহোতা হাফিজুর রহমান হাফিজ বলেন, রেলের উপর থেকে নিচ পর্যন্ত টাকা দিতে হয়। আর ট্রেন চালকরা তেল চুরি করতে সহযোগিতা করে। এছাড়া স্থানীয় অনেক নেতাকে টাকা দিতে হয়।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলি মোস্তফা বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে আব্দুলপুর জংশনে অভিযান পরিচালনা করে। আগে থেকেই আমাদের কাছে এই চক্রের বিষয়ে তথ্য ছিল। পরে অভিযান পরিচালনা করে তেল সহ ৫জনকে আটক করতে আমরা সক্ষম হয়েছি। তবে এচক্রের বাকি সদস্যদের আটক করার চেষ্টা চলছে বলে জানান র‌্যাব-৫ কমান্ডার।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ জানান, আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় আটককৃতদের নামে একটি মামলা দায়ের করা হয়েছে।

স/শ

Print