খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ

February 10, 2018 at 9:03 pm

বগুড়া প্রতিনিধিঃ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান’সহ ৫জনের বিরুদ্ধে ঘোষিত রায়ে সাজার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার কেন্দ্রীয় কর্মসূচীর অংশহিসেবে স্থানীয় হাট সড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিক্ষোভ মিছিল শেষে এক প্রতিবাদ সভা রামেশ্বরপুর হাট চত্তরে বিএনপি নেতা আব্দুস কুদ্দুসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির নেতা মতিয়ার, আব্দুল ওহেদ, আব্দুল হাই, গাবতলী থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি, ইউনিয়ন যুবদলের সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, ইউনিয়ন কৃষকদলের সভাপতি সেগেন্দার আলী, যুবদল নেতা রাজ্জাক, রুবেল, মিষ্টার, সুমন, ছাত্রদল নেতা শাহীন, রকি ও মামুন প্রমূখ।

এ সময় রামেশ্বরপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব মন্ডলের নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।


এ দিকে একই দাবিতে গাবতলীতে বিএনপির উদ্যোগে আলাদাভাবে প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার সকালে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশ পৌর বিএনপির সহ-সভাপতি কায়দুজ্জোহা টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সোনারায় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতি, ফিরোজ মন্ডল, সবুজ, দুলু, মহিদুল, কাসেম, শাহীন, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক তরিকুল, থানা শ্রমিকদলের সভাপতি রাশেদুল ইসলাম রাঙ্গা, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মতিউর রহমান কামাল, যুগ্ম সম্পাদক রহেদুল, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম জুয়েল, পৌর ছাত্রদলের সভাপতি আনোয়ার হোসনে, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, থানা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আব্দুল হক, সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল কনক, যুবদল নেতা মিনহাজ, রতন, শাজাহান, শহীদুল কলেজ ছাত্রদলের সহ-সভাপতি দৌলত, ছাত্রদল নেতা পবন সরকার, আব্দুল ওহাব, সোহাগ, শামীম, শ্রমিকদল নেতা শফিকুল, আরিফুর, বুলবুল, আলম, হোসেন প্রমূখ।


অপরদিকে থানা ও পৌর যুবদলের উদ্যোগে ১নং রেল ঘুমটি এলাকায় এক প্রতিবাদ সমাবেশ থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আক্তারুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন নেপালতলী ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান জুলফিকার হায়দার গামা, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর, জেলা শ্রমিকদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম পিন্টু, পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আবু তাহের, বিএনপি নেতা আরফিন, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক আঃ লতিফ, মিজানুর রহমান মিন্টু, যুবদল নেতা ঠান্ডু, উজ্জ্বল, লিটন, এরশাদ, রায়হান, ছাত্রদল নেতা মুন, মুক্তাদির প্রমূখ।

একই সঙ্গে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান’সহ সকলের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবী এবং তীব্র প্রতিবাদ’সহ নিন্দা জানিয়ে বিবৃত্তি প্রদান করেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও ৪২-বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) এলাকার সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু।

তিনি বিবৃতিতে বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান’সহ ৫জনের বিরুদ্ধে মামলার রায়ে সাজা সর্ম্পন্ন অপ্রত্যাশিত ও অনাকাঙ্খিত। বেগম খালেদা জিয়া ও বিএনপি’কে আগামী সংসদ নির্বাচনে বাইরে রাখার ষড়যন্ত্রের নিলনকশার অংশহিসাবে এ মামলার রায়ে সাজা দেওয়া হয়েছে। এ রায় দিয়ে বাংলাদেশের গনতন্ত্র’কে হত্যা করা হয়েছে। এমনকি বিচার বিভাগ’কে কুক্ষিগত করে এ রায় প্রদানে বিচারক’কে বাঁধ্য করা হয়েছে। ফলে এ রায় বাংলাদেশের মানুষ কখনোই মেনে নেবে না। মানবে না। আগামী ২৪ঘন্টার মধ্যে ৩বারের প্রধানমন্ত্রী গনমানুষের নেত্রী বেগম খালেদা জিয়া’কে মুক্তি দিন। অন্যাথায় গনগণ কঠোর আন্দোলন গড়ে তুলবে।
স/শ

Print