জয়পুরহাটে বিএনপি’র মিছিলে পুলিশের বাধা, ধাওয়া পাল্টা ধাওয়া

February 8, 2018 at 5:56 pm

জয়পুরহাট প্রতিনিধিঃ
জিয়া অরফানেজ দূর্ণিতি মামলায় বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে জয়পুরহাটে বিএনপি’র প্রতিবাদ মিছিলে বাধা দিয়েছে পুলিশ।  এসময় পুলিশের সাথে নেতা-কর্মীদের ধস্তা- ধস্তি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এসময় আহত হয়েছে তিনজন।

বৃহস্পতিবার দুপুর আড়াইটা নাগাদ বেগম জিয়ার রায় ঘোষনা হলে বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে থেকে নেতা-কর্মীরা মিছিল বের করে। এসময় পুলিশ মিছিলে বাধা প্রদান করলে এসময় পুলিশের সাথে হট্রগোল বাধে, এক পর্যায়ে মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠি চার্জ করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশের বাধার মুখে বিএনপি নেতা-কর্মীরা রুচিতা হোটেলের সামনে প্রতিবাদ সমাবেশ করে এসময় বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য ফয়সল আলীম, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমানসহ অনেকেই পরে সেখানেও পুলিশ বাধা দেয়। তাৎক্ষণিকভাবে সেখান থেকে মিছিল বের করলে পুলিশ আবারো মিছিলে ধাওয়া করে। বাধার মুখেও জেলা বিএনপি’র সাধারন সম্পাদক নাফিজুর রহমান পলাশ ও যুগ্ম সম্পাদক মাসুদ রানা প্রধানের নেতৃত্বে আরেকটি মিছিল রেল স্টেশনের সামনের রাস্তা দিয়ে নতুন হাটের দিকে যায়। এসময় শহরে আতংক ছড়িয়ে পড়ে এবং কিছুক্ষণের জন্য রাস্তার পাশের দোকান পাট বন্ধ হয়ে যায়।

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সকাল থেকেই শহরের বিএনপি কার্যালয়ের সামনে বিপুল পরিমান বিএনপি নেতা-কর্মী জড়ো হতে থাকে। বিএনপি’র নেতা-কর্মীদের উপস্থিতিকে লক্ষ্য করে সকাল থেকে পর্যাপ্ত পরিমান পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন, সকাল থেকেই বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করে। রায় ঘোষনার পর হঠাৎই পুলিশ বিএনপি’র নেতা-কর্মীদের উপর চড়াও হয় নেতা কর্মীরা প্রতিবাদ করলে পুলিশ বাধা দেয় এবং লাঠি চার্জ করে।

তিনি বলেন, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচীতে বি্শ্বাস করে তার প্রমান বিএনপি দিয়েছে কিন্তু পুলিশ তাতেও বাধা দিয়েছে।

এদিকে পুলিশ সুপার রশিদুল হাসান জানান, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বুধবার রাত থেকেই শহরে বিপুল পরিশান আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছিল এবং সব ধরনের অপ্রতিকর পরিস্থিতি এড়াতে সার্বক্ষণিক নজরদারী ছিল ফলে কোথাও কোন বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

স/অ

Print