মেধাবী ছাত্রী আশরাফিয়ার পরীক্ষা দেয়া হলোনা, বাঁচার আকুতি

February 2, 2018 at 7:32 pm

জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটে চলতি বছরের এসএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েও পরীক্ষা দেয়া হলোনা ব্রেন-টিউমারে আক্রান্ত মেধাবী ছাত্রী আশরাফিয়ার। ধুকে ধুকে মৃত্যু পথযাত্রী আশরাফিয়াকে বাঁচতে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার ও এলাকাবাসী।

আশফিয়ার পরিবার সুত্রে জানা গেছে, কালাই উপজেলার মোলামাড়িহাটের ভূমিহীন ভ্যান চালক আকবর হোসেনের মেয়ে আশরাফিয়া চলতি বছরে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে শুরু করে তোড়জোড় পড়াশুনা। হঠাৎ করে গত ৪মাস আগে অসুস্থ্য হয়ে পরে সে। পরে তাকে চিকিৎসার জন্য প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে পরীক্ষা নিরীক্ষার পর তার ব্রেন-টিউমার ধরা পরে। চিকিৎসকরা তাকে দ্রুত ঢাকার ‘ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসাইন্স’ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। এ চিকিৎসা ব্যায় মেটাতে প্রয়োজন মোটা অংকের টাকা। যা আশরাফিয়ার পরিবারের পক্ষে কোনভাবেই সম্ভব নয় বলে জানিয়েছেন আশরাফিয়ার বাবা আকবর।

প্রতিবেশী রানা হোসেন, খোরশেদ আলম ও কামাল প্রধানসহ এলাকাবাসীরা জানান, আশফিয়ার বাবা একজন পঙ্গু মানুষ, নিজের কোন জমি-জমা নাই, সরকারি জায়গায় খুপরি ঘর তৈরী করে পডরিবার-পরিজন নিয়ে বসবাস করেন। ব্রেন-টিউমারে আক্রান্ত আশরাফিয়ার চিকিৎসা ব্যায় মেটানো এই দরিদ্র পরিবারের পক্ষে কখনো সম্ভব হবেনা। তাকে বাঁচাতে হলে সরকারী-বেসরকারি প্রতিষ্ঠান ও স্বহৃদয়বান মানুষদের এগিয়ে আসতে হবে। আশা করি মেধাবী এই মেয়েটিকে বাঁচাতে সকলেই সাহায্যের হাত প্রসারিত করবেন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের চিকিৎসক ডাঃ মাহবুবুর রহমান জানান, ব্রেইন টিউমারে আক্রান্ত আশফিয়াকে তিনি পরীক্ষা-নিরীক্ষা করে উন্নত চিৎিসার পরামর্শ দিয়েছেন। বাংলাদেশে ঢাকার ‘ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসাইন্স’ হাসপাতালে অপারেশন করতে অন্তত ২ থেকে আড়াই লাখ টাকার প্রয়োজন হতে পারে, আর ভারতে আরো বেশী খরচ পরবে।

যে কেউ এই মহতী উদ্যোগে সামিল হতে পারেন। সাহায্য পাঠানোর ঠিকানা: ‘ডাচ বাংলা ব্যাংক’ হিসাব নং: ২৪৮১৫১৪৮১০২ বিকাশ নং: ০১৭১৯-১২৩১০২।

স/অ

Print