বাগমারার হাট-গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব পালিত

January 6, 2018 at 9:01 pm

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার হাট-গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শতবর্ষ পূর্তি উৎসব উপলক্ষে শনিবার সকালে বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করেন সকল ব্যাচের শিক্ষার্থীরা।

শনিবার সকালে স্কুল প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয। পরে স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্মৃতিচারণ অনুষ্ঠানে রাজশাহী জজ কোর্টের পিপির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রী মুহা. এমাজ উদ্দিন প্রামানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট মন্ত্রী মুহা. এমাজ উদ্দিন প্রামানিক বলেন, দীর্ঘ দিন পর বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রাণের টানেই ছুটে এসেছি। আজ আমার খুব মনে পড়ছে সেই দিনের কথা যে সময় মাত্র ৩ জন শিক্ষক নিয়ে বিদ্যালয়ে পাঠদান শুরু। সেই সময় যারা আমার ছাত্র ছিলেন তাদের সাথে দেখা হয়ে আমার যে কি ভালো লাগছে তা ভাষাই প্রকাশ করে বোঝানো যাবে না।

তিনি আরো বলেন, এক সময়ে বাগমারার যে পরিচয় ছিল তা এখন পুরোটাই পাল্টে গেছে। আ’লীগ সরকারের উন্নয়ন ধারায় পরিবর্তীত হয়েছে এই বাগমারা। এক সময়ের রক্তাক্ত জন পদকে শান্তি জনপদে পরিনত হয়েছে। এই এলাকার শান্তি এবং উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আ’লীগ সরকারকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে ইঞ্জিঃ এনামুল হক বলেন, শেকড়কে ভুলে গেলে চলবে না। শেকড়কে আঁকড়ে ধরতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারনেই আজ আমরা স্বাধীন। বন্যায় ক্ষতিগ্রস্ত বাগমারার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৫ কোটি টাকা বরাদ্দ প্রদান করেছেন। আ’লীগ সরকারের আমলে বাগমারার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অত্যাধুনিক ভবন নির্মান করা হয়েছে। বর্তমান সরকারের সময় বাগমারায় বৃদ্ধি পেয়েছে শিক্ষার হার।

ডা. হালিমুজ্জামান সোনার পরিচালনায় শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, অন্যান্যের মধ্যে বক্তব্য দেন এম.এ.সেকেন্দার সিনিয়র পরিচালক ও সংরক্ষণ ইঞ্জিঃ এডিবি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এ.কে.এম আফতাব হোসেন, ডেপুটি ডাইরেক্টর(আইভিও)র’ ইঞ্জিঃ আনিসুর রহমান মন্ডল, জনতা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এল,কে মোকবুল হোসেন প্রামানিক, বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ইসরাইল হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার আহম্মদ আলী, পিপিএম, বাগমারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা আ’লীগের সহসভাপতি আফতাব উদ্দীন আবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহম্মেদ, মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান, আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সরদার জান মোহম্মাদ, শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, গোবিন্দপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বিজন সরকার, জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, নারগীস বেগম, উপজেলা আ’লীগের আব্দুল বারী, হাচেন আলী, মান্দা উপজেলা আ’সভাপতি এমদাদুল হক, সাধারন সম্পাদক সরদার জসিম উদ্দীন, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সম্পাদীকা কোহিনুর বেগম, গোবিন্দপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আক্তারুজ্জামান বুলবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর, জেলা ছাত্রলীগ নেতা উজ্জল হোসেন, আবু সাইদ, আব্দুল হান্নান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ।

এ ছাড়াও অনুষ্ঠানে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
স/শ

Print