রাজশাহী কলেজে হৃদরোগের কারন, প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক সেমিনার

January 5, 2018 at 9:26 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কলেজে হৃদরোগের কারণ, ঝুঁকিসমূহ, প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১০ টায় রাজশাহী কলেজ শিক্ষক মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। রাজশাহী কলেজ ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহী যৌথভাবে এর আয়োজন করে।

সেমিনারে মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক প্রফেসর ডা: মোঃ নজরুল ইসলাম। এসময় তিনি মানুষের হৃদরোগের কারণ, ঝুঁকিসমূহ এবং কিভাবে এর প্রতিরোধ ও নিয়ন্ত্রন করা যায় এ বিষয়ে আলোচনা করেন।

সেমিনারে রাজশাহী কলেজসহ নগরীর বেশ কয়েকটি সরকারী ও বেসরকারী কলেজের শিক্ষকমন্ডলী অংশগ্রহন করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন রেজিস্ট্রার ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর সহ সভাপতি প্রফেসর ড. মোঃ এন্তাজুল হক এবং সাবেক যুগ্ম সচিব ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর যুগ্মসম্পাদক মোঃ এনামুল হক।

সেমিনারে সভাপতির বক্তব্য দেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকাসহ কলেজে সকল বিভাগের প্রধানগণ ও শিক্ষকরা ।
স/শ

Print