সাকিবকে রাখল না শাহরুখের কেকেআর! নেপথ্য-কারণ কী

January 4, 2018 at 11:18 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দীর্ঘ প্রতীক্ষার অবসান। বৃহস্পতিবার ফ্র্যাঞ্চাইজিগুলো কোন ক্রিকেটারদের ধরে রাখছে, সেই তালিকা প্রকাশ করার পরেই জল্পনার ইতি ঘটল। আগেই জানানো হয়েছিল, গৌতম গম্ভীরকে ধরে রাখবে না কেকেআর। সেই সূত্রের সত্যতা ধরেই কেকেআর-এর তরফে রাখা হল না গৌতম গম্ভীরকে। বোর্ডের পাঠানো ইমেল-এ জানানো হল— কেকেআর মাত্র দুই ক্রিকেটারকে ধরে রাখছে। এঁরা যথাক্রমে — সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল। পাঁচ ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ থাকলেও দুই ক্যারিবিয়ান ছাড়া সব ক্রিকেটারদেরই রিলিজ করে দেওয়া হল।

সেই সঙ্গে কেকেআর-এর সঙ্গে সম্পর্কে ইতি ঘটে গেল সাকিব আল হাসানেরও। পড়শি দেশের তারকা অলরাউন্ডারকে ধরে রাখার পিছনে যুক্তি ছিল, বাংলাদেশে কেকেআর-এর জনপ্রিয়তায় অনুঘটক সাকিব। পাশাপাশি সাকিবের পারফরম্যান্সও ছিল নজরকাড়া। জাতীয় দলের জার্সিতেও নিয়মিত পারফরম্যান্স করে চলেছেন সাকিব। তা সত্ত্বেও কেন রাখা হল না সাকিবকে?

কেকেআর-এর অন্দরমহলে কান পাতলে শোনা যাচ্ছে, নির্দিষ্ট পরিকল্পনা মেনেই রাখা হয়নি সাকিবকে। আসলে গম্ভীর-জমানা থেকে বেরিয়ে আসতে চাইছেন নাইট রাইডার্স কর্তারা। নতুন করে দল সাজাতে চাইছেন তাঁরা।

সাত বছর পর সাকিব আল হাসানের সঙ্গে বিচ্ছেদ ঘটল কেকেআর-এর। গত মরশুমে কেকেআরের সুযোগ ছিল ১৪ জন ক্রিকেটার ধরে রাখার। তখন সাকিবকে রিটেন করেছিল নাইট রাইডার্স। তার-ও আগে ২০১৪ সালে সাকিবকে ছেড়ে দিয়েও ফের নিলামে কিনেছিল কেকেআর। এবারেও সেরকমভাবে নিলামে ‘রাইট টু ম্যাচ’ কার্ড ব্যবহার করে কেকেআর কম দামে গম্ভীরকে কিনতে পারে।

তবে কেকেআর-এর তরফে চলতি মাসের শেষ দিকে নিলামে সাকিবকে না কেনার সম্ভাবনা বেশি। সূত্রের খবর বলছে, সাকিবকে বাদ দেয়ার পর মূল কারণ বাজেট। গত মরশুমে সাকিব দলকে ঠিকমতো সার্ভিস দিতে পারেননি বলে নাইট কর্তৃপক্ষের অভিমত। তাই সাকিবকে বিদায় জানিয়ে দেওয়া হল। নিলামের আগেই।

এদিকে, এবারের নিলামে মোট আট বাংলাদেশি ক্রিকেটার থাকছেন। কারণ, বাংলাদেশ বোর্ডের কাছ থেকেও ছাড়পত্র মিলেছে। সাকিব, মুস্তাফিজুর ছাড়াও থাকছেন— তামিম ইকবাল, মেহদি হাসান, লিটন দাস, সাব্বির রহমান, আবুল হাসান।

Print