উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু: রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা

January 3, 2018 at 10:40 pm

নিজস্ব প্রতিবেদক:
উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত থেকে হিমেল হাওয়ার কারণে ঠান্ডার তীব্রতা বেড়েছে। রাজশাহীতে বুধবার চলতি শীত মৌসুমের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১০ দশমিক ৫।

এদিকে, তাপমাত্রা আরো কমবে বলে সিল্কসিটি নিউজকে নিশ্চিত করেছেন রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক দেবল কুমার মৈত্রেয়। এর ফলে শীতের তীব্রতা বাড়বে।

তিনি জানান, দিনের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা কম। রাতের তাপমাত্রা আরও কমতে পারে। ফলে রাতে শীত এবং ঠান্ডা আরো বেশি অনুভূত হবে। আগামী এক সপ্তাহ শীতের তীব্রতা আরও বেশি থাকবে বলে আভাস পাওয়া গেছে। কারণ, তাপমাত্রা ১০ ডিগ্রি থেকে ৬ ডিগ্রির মধ্যে উঠানামা করার সম্ভাবনা রয়েছে। এর ফলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

rajshahi-photo-20-01-16-20-copy
এদিকে ঢাকা আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। রাজশাহীসহ কয়েকটি জেলায় তাপমাত্রা দু’একদিনের মধ্যে ৯ ডিগ্রির নিচে নেমে যাবার সম্ভাবনা আছে। এছাড়া কয়েকটি জেলায় ইতোমধ্যে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।

রাজশাহীতে বুধবার বিকেলে পর থেকে ঠান্ডার তীব্রতা বাড়তে থাকে। সন্ধ্যার পর থেকে নগরীতে বিশেষ প্রয়োজন ছাড়া মানুষজন বাইরে বের হন নি। এসময়েই নগরীর ব্যস্ততম সাহেববাজার এবং লক্ষ্মীপুরসহ অন্যান্য এলাকা জনশূন্য হতে শুরু করে।

স/অ

Print